ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

কুয়াশা কম, টানা ৫ম দিনেও তাপমাত্রা সর্বনিম্ন তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
কুয়াশা কম, টানা ৫ম দিনেও তাপমাত্রা সর্বনিম্ন তেঁতুলিয়ায়

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। আর এ জেলার একদম কাছাকাছি হিমালয় পর্বত হওয়ায় এখানে প্রতিবছরই শীত অনেক আগেই নেমে যায়।

তবে চলতি মৌসুমে টানা ৫ দিন ধরে জেলার তেঁতুলিয়া উপজেলায় সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বুধবার (১১ নভেম্বর) সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় রেকর্ড করা হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উত্তরের হিমালয় থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ার কারণে শীত দিন দিন বেড়েই চলেছে। এতে করে তেঁতুলিয়া উপজেলাসহ জেলার মানুষ শীত নিবারণে গরম কাপড় ব্যাবহার শুরু করেছে। তবে ঠাণ্ডা বাতাসের কারণে সন্ধা থেকে সকাল পর্যন্ত শীত একটু বেশি অনূভূতি হলেও গত কয়েকদিন ধরে কুয়াশা তেমন লক্ষ্য করা যাচ্ছে না।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বাংলানিউজকে জানান, বুধবার (১১ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস যা চলতি মৌসুম ও  সারাদেশের  মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে মঙ্গলবার (১০ নভেম্বর) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad