ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

মঠবাড়িয়ায় আটক হরিণ বন বিভাগে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
মঠবাড়িয়ায় আটক হরিণ বন বিভাগে হস্তান্তর

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় ধানক্ষেত থেকে শুক্রবার (২৪ এপ্রিল) সকালে একটি হরিণ আটক করা হয়েছে। পরে থানা পুলিশ সেটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেন।  

মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ্জামান জানান, উপজেলার আমড়া গাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী গ্রামে ধান ক্ষেতে একটি হরিণ দেখতে পেয়ে স্থানীয়রা সেটি ধাওয়া করে আটক করেন। এ খবর পেয়ে পুলিশ পাঠিয়ে আটক হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

পরে তা মোড়লগঞ্জ রেঞ্জের জ্ঞানপাড়া বন বিভাগের বনকর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়।  

উত্তর সোনাখালী গ্রামের মাথাভাঙ্গা এলাকার কৃষক হামেদ আলী জানান, তিনি ভোরে ঘরের দরজা খুলে ওই মৃগী হরিণটিকে তার   ঘরের সামনে শোয়া অবস্থায় দেখতে পান। পরে হরিণটি দৌড়ে বাড়ির পাশের ধান ক্ষেতে চলে যায়। এসময় স্থানীয়রা ধাওয়া করে হরিণটি আটক করেন।  

জ্ঞানপাড়া বন বিভাগের ওসি সাদিক মাহামুদ জানান, হরিণটি প্রাপ্তবয়স্ক মৃগী হরিণ। হয়তো কোনো হিংস্র প্রাণীর ধাওয়া খেয়ে পথ হারিয়ে লোকালয়ে প্রবেশ করেছিলো। হরিণটি কিছুটা অসুস্থ থাকায় তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করে বনে অবমুক্ত করা হবে।  

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa