ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

পরিবেশ ও জীববৈচিত্র্য

পথ ভুলে লোকালয়ে চিত্রা হরিণ, সুন্দরবনে অবমুক্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
পথ ভুলে লোকালয়ে চিত্রা হরিণ, সুন্দরবনে অবমুক্ত 

সাতক্ষীরা: পথ ভুলে লোকালয়ে চলে আসা একটি চিত্রা হরিণ আটক করে সুন্দরবনে অবমুক্ত করেছে বনবিভাগ।

বুধবার (২২ এপ্রিল) ভোর ৫টার দিকে সুন্দরবন থেকে পথ ভুলে সাতক্ষীরার শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের তালবাড়িয়া এলাকায় চলে আসে হরিণটি।

এ সময় স্থানীয় মননজয় মণ্ডল, রুহুল কুদ্দুস, মহিদুল ইসলামসহ এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে মুন্সিগঞ্জ ফরেস্ট স্টেশন মিজানুর রহমান ও কদমতলা স্টেশন কর্মকর্তা আবু সায়ীদ ফোর্স ও স্থানীয় জনগণের সহযোগিতায় হরিণটি আটক করতে সক্ষম হন।

এলাকাবাসী জানান, ভোরে হরিণটিকে ঘোরাফেরা করতে দেখে স্থানীয় মুন্সিগঞ্জ ফরেস্ট অফিসে খবর দেওয়া হয়। পরবর্তীতে বন প্রহরীরা এসে হরিণটি আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে কদমতলা স্টেশন কর্মকর্তা আবু সায়ীদ বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় এবং স্থানীয়দের সহযোগিতায় আটক করে স্বাস্থ্য পরীক্ষা করার পর হরিণটি সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়।

এ সময় তিনি সরকারি কাজে সহযোগিতার জন্য সুন্দরবন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পীযূষ বাউলিয়া পিন্টু, বারসিক কর্মকর্তা মননজয় মণ্ডল ও মারুফ হাসান মিলনসহ স্থানীয়দের ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, গত ২০ এপ্রিল কোবাদক স্টেশন এলাকা থেকে অনুরূপভাবে একটি হরিণ লোকালয়ে এলে বন বিভাগের উদ্যোগে সেটিকেও আটক করে সুন্দরবনে অবমুক্ত করা হয়।  

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa