ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

বগুড়ায় হনুমান মুনিয়া ঘুঘু সরালি অবমুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৯
বগুড়ায় হনুমান মুনিয়া ঘুঘু সরালি অবমুক্ত উদ্ধার করা হনুমান, ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় একটি দলছুট হনুমান, ১২টি মুনিয়া, ১০টি তিলাঘুঘু ও চারটি পাতি সরালি উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) দুপুরে বগুড়া বনবিভাগ ও তীর সংগঠনের নেতাদের সহযোগিতায় প্রাণীগুলো অবমুক্ত করা হয়। এর আগে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিকের অভিযানে উদ্ধার করা হয় এসব।

ঢাকা বনবিভাগ অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক বাংলানিউজকে বলেন, বেশ কিছুদিন ধরে একটি হনুমান বগুড়ার কাহালু উপজেলায় ঘোরাফেরা করছিল। বিষয়টি বগুড়া বনবিভাগ ঢাকা অফিসে জানালে এখানে এসে হনুমানটি উদ্ধার করা হয়। এরপর বগুড়ার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১২টি মুনিয়া, ১০টি তিলাঘুঘু ও চারটি পাতি সরালি উদ্ধার করা হয়।

তিনি বলেন, হনুমানটিকে রাজশাহী বন্যপ্রাণী পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়। বাকি প্রাণীগুলো বগুড়া সরকারি আজিজুল হক কলেজ প্রাঙ্গণে অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, আজিজুল হক কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজাহান আলী, সহযোগী অধ্যাপক মতিউর রহমান, সহকারী অধ্যাপক ফজলে বারী রতন, সহকারী অধ্যাপক মোখলেছুর রহমান, শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন তীরের সভাপতি আরাফাত রহমান, সাবেক সভাপতি মিজানুর রহমান, মুকিম মাহমুদ, সাব্বির, তৌফিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa