ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

শিবগঞ্জে নিলামে বিক্রি হলো ৯ উট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
শিবগঞ্জে নিলামে বিক্রি হলো ৯ উট শিবগঞ্জে নিলামে বিক্রি হলো ৯ উট

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নিলামে বিক্রি করা হয়েছে আটক নয়টি উট।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে শিবগঞ্জ শুল্ক গুদাম কাস্টমস অফিসে উটগুলোর নিলাম ডাকা হয়।

জানা গেছে, নয়টি উট দুই লটে নিলাম ঘোষণা করা হয়।

প্রথম লটের তিনটি উটের সরকারি ডাক দেওয়া হয় ১৫ লাখ টাকা। পরে ক্রেতাদের প্রতিযোগিতায় ২০ লাখ ৯০ হাজার টাকায় তিনটি উট বিক্রি হয়।

অপরদিকে দ্বিতীয় লটে বাকি ছয়টি উটের সরকারি দাম হাঁকা হয় ৩০ লাখ টাকা। পরে ক্রেতাদের প্রতিযোগিতায় ৪১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি হয় উটগুলো। দুই লটের নয়টি উটই কেনেন চাঁপাইনবাবগঞ্জ শান্তিমোড়ের ব্যবসায়ী আয়াত নূর ইসলাম।

ক্রেতাদের মোট নিলাম মূল্যের ওপর শতকরা চার টাকা মূল্য সংযোজন কর ও পাঁচ টাকা এআইটি দিতে হবে বলে জানান শিবগঞ্জ শুল্ক সহকারী রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেন।

এসময় উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, বিজিবি শিয়ালমারা কোম্পানি কমান্ডার আবুল হোসেন, শিবগঞ্জ থানার সেকেন্ড অফিসার আব্দুস সালাম, জেলা রাজস্ব কর্মকর্তা শরমত আলী, সহকারী রাজস্ব কর্মকর্তা শাহিনুর আলম ও শিবগঞ্জ শুল্ক সহকারী রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেন।

১২ জানুয়ারি সোনামসজিদ শিয়ালমারা সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে পাচার করার সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে এ উটগুলো আটক হয়। ১৫ জানুয়ারি সেগুলো নিলামে বিক্রি না করে চিড়িয়াখানায় হস্তান্তরের দাবি জানায় আরেলা অনন্য পরিষদের ব্যানারে শিবগঞ্জের জনসাধারণ। পরে অবশ্য আদালতের আদেশে নিলামে বিক্রি করা হলো উটগুলো।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।