ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

পরিবেশ ও জীববৈচিত্র্য

জাফলংয়ে পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৩

সিলেট: দেশের অন্যতম পাথর কোয়ারি সিলেটের জাফলংয়ের পিয়াইন নদীতে অবৈধভাবে পাথর উত্তোলনের দায়ে অভিযান চালিয়ে ৬টি পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন ধ্বংস করা হয়েছে।

তবে এসময় কাউকে আটক করা যায়নি বলে জানায় স্থানীয় থানা পুলিশ।



মঙ্গলবার দুপুর ১২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত জাফলংয়ের বল্লাঘাট থেকে জাফলং বাজার পর্যন্ত পিয়াইন নদীতে এ অভিযান চালানো হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম প্রদীপ সিংহ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান ও পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক আবদুল মালেক।

নির্বাহী হাকিম প্রদীপ সিংহ জানান, জাফলংয়ের পিয়াইন নদীতে বোমা মেশিন দিয়ে অবৈধ উপায়ে পাথর উত্তোলন করা হচ্ছে এমন খবরের ভিত্তিতে সেখানে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করে ৬টি বোমা মেশিন ধ্বংস করা হয়।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান খাঁন জানান, জাফলংয়ের নৈসর্গিক সৌন্দর্য রক্ষা করতে নদী এলাকা থেকে অবৈধভাবে কোনোভাবেই পাথর উত্তোলন করতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৩
এএএন/এএ/আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa