ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

খাদ্যের সন্ধানে লোকালয়ে মায়াবী হরিণ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
খাদ্যের সন্ধানে লোকালয়ে মায়াবী হরিণ

ভোলা: গহীন অরণ্য থেকে খাদ্য সন্ধানে ও পানির অভাবে লোকালয়ে এসে ধরা পড়েছে একটি মায়াবী হরিণ।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের সুলতান মিয়ার বাজার এলাকা থেকে হরিণ উদ্ধার করেছে পুলিশ।

পরে পুলিশ হরিণটিকে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানান, মনপুরা গহীন অরণ্য থেকে খাদ্য ও পানির সন্ধানে লোকালয়ে ছুটে আসে হরিণটি। মেঘনা পাড়ে পানি পান করতে গিয়ে হরিণটি নদীর পানিতে ভেসে যায়।

রোববার সকাল ৮টার দিকে হরিণটি লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের মেঘনা পাড়ে উঠে আসে। সেখানে স্থানীয় লোকজন হরিণটিকে ধাওয়া করলে হরিণটি আবারও নদীতে পড়ে যায়। পরে চরফ্যাশনের মেঘনা বেতুয়া এলাকায় হরিণটি আশ্রয় নেওয়ার পর একটি অসাধু চক্র হরিণটিকে ধরে আসলাপুর ইউনিয়নের সুলতান বাজারে একটি কক্ষে আটক করে রাখে।

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ কর্মকর্তা (ওসি) আবুল বাসার বাংলানিউজকে জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে হরিণটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বন বিভাগের কাছে হস্তান্তর করার পর তারা হরিণটি বনে অবমুক্ত করবেন। হরিণটি এখন সুস্থ রয়েছে বলে জানান ওসি।

এ ব্যাপারে চরফ্যাশন বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা সমির চন্দ্র দে বাংলানিউজকে জানান, হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকেলের মধ্যে কুকরী-মুকরীর সংরক্ষিত বনে অবমুক্ত করে দেওয়া হবে।

এদিকে, হরিণটিকে ঘিরে বিপুল সংখ্যক মানুষের কৌতুহলের সৃষ্টি হয়েছে। হরিণটি এক নজর দেখতে শত শত মানুষ ভীড় জমিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।