ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গজনী পাহাড়ি এলাকায় ধান খেতে এসে প্রাণ গেল বন্যহাতির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
গজনী পাহাড়ি এলাকায় ধান খেতে এসে প্রাণ গেল বন্যহাতির

শেরপুর: শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের ছোট গজনী পাহাড়ি এলাকা থেকে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। স্থানীয়দের ধারণা, রাতে পাহাড় থেকে সমতলে ধান খেতে নেমে মারা পড়ে হাতিটি।

 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে হাতির মৃতদেহটি উদ্ধার করা হয়।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে বন্যহাতির একটি দল খাদ্যের সন্ধানে পাহাড় থেকে ছোট গজনী এলাকায় আমন ধান ক্ষেতে নেমে আসে। এসময় গ্রামবাসী মশাল জ্বালিয়ে ও ঢাকঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করে। সকালে ওই এলাকায় একটি হাতিকে মরে পড়ে থাকতে দেখে স্থানীয়রা বনবিভাগে খবর দেয়। বিকেলে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে ময়নাতদন্ত করার পর হাতির মৃতদেহটি সেখানেই মাটি চাপা দেয় বনবিভাগের লোকজন।  

উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্র জানায়, পুরুষ এ হাতিটির বয়স আনুমানিক ৩৫ বছর। ধারণা করা হচ্ছে, হাতিটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।

রাংটিয়া ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ এসব তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ বলেন, হাতিটি কীভাবে মারা গেছে, তা ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।