ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

বাগানে ময়ূর পেয়ে লুকিয়ে রাখলেন চাষি, প্রশাসনের হস্তক্ষেপে উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
বাগানে ময়ূর পেয়ে লুকিয়ে রাখলেন চাষি, প্রশাসনের হস্তক্ষেপে উদ্ধার

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এক চা বাগানে আহত অবস্থায় পড়ে ছিল একটি বিরল প্রজাতির ময়ূর পাখি। স্থানীয় এক চা চাষি ময়ূরটি দেখতে পেয়ে উদ্ধার করে বাড়িতে লুকিয়ে রাখেন।

এর মধ্যে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহায়তায় ময়ূরটি উদ্ধার করেছে বনবিভাগ।

বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের শাড়িয়ালজোত এলাকা থেকে ময়ূরটি উদ্ধার করা হয়।

জানা যায়, শাড়িয়ালজোত এলাকার বাসিন্দা কামাল হোসেন নামে এক ব্যক্তি মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সীমান্ত সংলগ্ন তার চা বাগানে আহত ময়ূরটিকে ঘোরাঘুরি করতে দেখেন। পরে স্থানীয়দের সহযোগিতায় পাখিটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যান তিনি৷ পরে খবর পেয়ে খবর পেয়ে তার বাড়িতে হাজির হন উপজেলা বনবিভাগের লোকজন। এসময় ময়ূর রাখার বিষয়টি অস্বীকার করেন তিনি। একপর্যায়ে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানালে তেঁতুলিয়া মডেল থানার কয়েকজন পুলিশ সদস্য পাঠানো হয় ওই বাড়িতে। পরে পুলিশের সহায়তায় ময়ূরটি উদ্ধার করে বনবিভাগ।  
 
এ বিষয়ে তেঁতুলিয়া বনবিভাগের কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আমরা ময়ূরটি উদ্ধারের পর প্রাথমিক চিকিৎসা দিয়েছি। বর্তমানে সংরক্ষণের জন্য পাখিটিকে তেঁতুলিয়া ইকোপার্কে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।