ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

সিরাজগঞ্জে ৯ ইটভাটায় অভিযান, ৪৪ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
সিরাজগঞ্জে ৯ ইটভাটায় অভিযান, ৪৪ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তিনটি উপজেলার নয়টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৪ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (১০ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত উল্লাপাড়া, তাড়াশ ও রায়গঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় এসব অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেহের নিগার তনু।

সিরাজগঞ্জ পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল গফুর এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার তিনটি উপজেলায় অভিযান চালিয়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘন করায় নয়টি ভাটাকে জরিমানা করা হয়। অর্থদণ্ডপ্রাপ্ত ভাটাগুলো হলো উল্লাপাড়া উপজেলার মেসার্স রুহি ব্রিকস, সরকার অ্যান্ড কং আশা ব্রিকস্, সরকার অ্যান্ড কং হার্ট ব্রিকস্ ও মেসার্স রানীনগর ব্রিকস, তাড়াশের মেসার্স নাবিলা ব্রিকস ও মেসার্স মাইশা ব্রিকস এবং রায়গঞ্জের মেসার্স এলিনা ব্রিকস, মেসার্স রাকিব ব্রিকস ও মেসার্স সুপার ব্রিকস। এর মধ্যে রুহি ব্রিকস ও সুপার ব্রিকসকে সাড়ে চার লাখ টাকা করে এবং বাকি সবগুলো ভাটাকে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট নেহের নিগার তনু বলেন, উচ্চ আদালতের নির্দেশনায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান চলছে। আগামীতেও এমন অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad