ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

শরীরচর্চায় মনোযোগী বলিউডের নায়িকারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
শরীরচর্চায় মনোযোগী বলিউডের নায়িকারা

বলিউডের অভিনেত্রীরা প্রায়ই সামাজিকমাধ্যমে শরীরচর্চার ছবি বা ভিডিও পোস্ট করেন। শিল্পা শেঠি থেকে মালাইকা আরোরা, বিপাশা বসু থেকে রাকুল প্রীত সিং বলিউড ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকজন নায়িকা রয়েছেন, যারা শরীরচর্চাকে জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ বানিয়ে ফেলেছেন।

‘দিল সে’ সিনেমায় ‘ছাইয়া ছাইয়া’ গানের দৃশ্যে ট্রেনের ছাদে শাহরুখ খানের সঙ্গে তাল মিলিয়ে নাচতে দেখা গিয়েছিল মালাইকা আরোরাকে। বলিউডের সিনেমাপ্রেমীদের কাছে এই দৃশ্যটি খুবই পরিচিত।

সালমান খানের ভাই আরবাজ় খানের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর অর্জুন কাপুরের সঙ্গে সম্পর্কে রয়েছেন মালাইকা। নিয়মিত শরীরচর্চা করেন এই অভিনেত্রী। শরীরচর্চা থেকে শুরু করে নানা ধরনের যোগাসনেও দক্ষ মালাইকা। ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই শরীরচর্চার ছবি বা ভিডিও পোস্ট করতে দেখা যায় তাকে।

সম্প্রতি কন্যাসন্তানের মা হয়েছেন বিপাশা বসু। বেশ কয়েক বছর অবশ্য অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। তবে বিপাশা এই সময়ে মন দিয়েছেন শরীরচর্চায়। নাচের মাধ্যমে কীভাবে শরীর সুস্থ রাখা যায় তারও প্রশিক্ষণ দিতে দেখা যায় বিপাশাকে। অনলাইন মাধ্যমে শরীরচর্চার প্রশিক্ষণ দেন বিপাশা। ‘জুম্বা ড্যান্স’-এও সমান পারদর্শী এই অভিনেত্রী।

১৯ নভেম্বর ৪৭ বছরে পা দিলেন সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। নিয়মিত শরীরচর্চা করে নিজেকে তরতাজা রেখেছেন অভিনেত্রী। নিজেকে ফিট রাখতে কোন ব্যায়াম করেন অথবা শরীরের কোনো নির্দিষ্ট জায়গায় মেদ কমানোর জন্য কোন ব্যায়াম করা প্রয়োজন- এই বিষয়ে অনলাইন মাধ্যমে প্রশিক্ষণ দেন সুস্মিতা।

বলিউডের ‘রানী পদ্মাবতী’ দীপিকা পাড়ুকোন ১৬ বছর বয়স পর্যন্ত ব্যাডমিন্টন খেলার সঙ্গে যুক্ত ছিলেন। তারপর তিনি অভিনয় জগতে আসার সিদ্ধান্ত নেন। ফ্যাশনের প্রতি আগ্রহ থাকায় ইনস্টাগ্রামে রকমারি পোশাকে দেখা যায় দীপিকাকে। কিন্তু অনেকেই জানেন না, শরীরচর্চা অভিনেত্রীর ‘প্যাশন’র মধ্যে পড়ে। দীপিকার জিম প্রশিক্ষকরাও শরীরচর্চার প্রতি অভিনেত্রীর মনোনিবেশ দেখে তার ভূয়সী প্রশংসা করেছেন।

শরীরচর্চার প্রসঙ্গ উঠলে যে অভিনেত্রীর কথা বাদ না দিলে চলে না, তিনি হলেন শিল্পা শেঠি। নব্বইয়ের দশকে চুটিয়ে অভিনয় করলেও বর্তমানে তাকে খুবই কম বড় পর্দায় দেখা যায়। ২০২১ সালে জুলাই মাসে ‘হাঙ্গামা ২’ সিনেমায় অভিনয় করেছিলেন শিল্পা। কিন্তু অভিনয়ের চেয়ে শরীরচর্চা নিয়ে যেন বেশি মনোযোগী অভিনেত্রী। যোগা ম্যাটের ওপর বসে শরীরচর্চার প্রশিক্ষণ দিচ্ছেন শিল্পা শেঠি- এই দৃশ্য বেশ পরিচিত। প্রশিক্ষণ বিষয়ক নিজস্ব একটি ‘ফিটনেস অ্যাপ’ও রয়েছে তার।

২০১৪ সালে ‘ইয়ারিয়া’ সিনেমায় অভিনয় করে পরিচিত হয়েছিলেন রাকুল প্রীত সিং। তার পর ‘দে দে প্যার দে’, ‘রানওয়ে ৩৪’, ‘ডক্টর জি’, ‘থ্যাঙ্ক গড’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে অভিনেত্রীকে। অভিনয়ের পাশাপাশি শরীরচর্চা নিয়েও আগ্রহী রাকুল। বাড়িতে হোক বা জিমে, অভিনেত্রীকে বিভিন্ন জায়গায় শরীরচর্চা করতে দেখা যায়।  

জিমে গিয়ে শরীরচর্চা করার থেকেও যোগচর্চার ওপর বেশি আস্থা রাখেন শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ়। নিজেকে সুস্থ রাখতে গ্রিন টি এবং প্রচুর পরিমাণ পানি পান করেন জ্যাকুলিন। নাচের মাধ্যমেও নিজের শরীরের অতিরিক্ত মেদ ঝরান এই অভিনেত্রী।

বাংলাদেশ সময়: ২১০১ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa