ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দর্শক খরায় পূজার ‘হৃদিতা’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
দর্শক খরায় পূজার ‘হৃদিতা’! পূজা চেরি

মুক্তির প্রথম দিন থেকেই দর্শক খরায় ভুগছে ‘হৃদিতা’। সরকারি অনুদানে সিনেমাটি নির্মিত হয়েছে কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাস অবলম্বনে।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পূজা চেরি। তার বিপরীতে একজন কবির চরিত্রে আছেন অভিনেতা এবিএম সুমন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকা ও ঢাকার বাইরে সিনেমাটির বেহাল দশা। মুক্তির দিনই সিরাজগঞ্জের রুটস সিনে ক্লাবে সকাল ১১টার মনিং শোতে দর্শক ছাড়াই সিনেমাটি প্রদর্শন হয়। প্রথম শোতে একজন দর্শকও ছিল না। বিকেল ৫টার শোতে মাত্র ৭ জন দর্শক ছিল।

এ প্রসঙ্গে সিরাজগঞ্জের রুটস সিনে ক্লাবের চেয়ারম্যান সামিনা ইসলাম নিলা বলেন, সিনেমাটি মন্দের ভালো যাচ্ছে। শুক্রবার প্রথম শো একেবারে নীল ছিল। দ্বিতীয় শো মোটামুটি। তবে সিনেমাটি খুড়িয়ে খুড়িয়ে চললেও পুরো সপ্তাহ আমরা চালাবো।

জানা গেছে, অনন্য প্রেক্ষাগৃহেও সিনেমাটির একই হাল। শুক্রবার (৭ অক্টোবর) মুক্তির দিনে রাজধানীর যমুনা ব্লকবাস্টারে সকালের শোতে দর্শক ছিল মাত্র ১ জন। দুপুরে ৭ এবং সন্ধ্যার শোতে ৪ জন দর্শকের খবর পাওয়া গেছে। সপ্তাহ শেষ হওয়ার আগেই ব্লকবাস্টার থেকে সিনেমাটি নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, এক ফেসবুক পোস্টে মোঃ ইসমাইল হোসেন নামের একজন লেখেন, নবীনগর সেনা অডিটোরিয়াম সিনেমা হলে মুক্তি পেয়েছিল ‘হৃদিতা’। একদিন চালানোর পর হল কর্তপক্ষ সিনেমাটিকে আর চালানোর উপযুক্ত মনে করেনি। আজ থেকে সেনা অডিটোরিয়ামে ‘হৃদিতা’ পর্দা নেমে ‘বিদ্রাহী’র পর্দা উঠলো।

এরপর সেনা প্রেক্ষাগৃহে যোগাযোগ করা হলে দায়িত্বরত মোঃ আতাউর রহমান বলেন, সিনেমার সেল নেই। খুব খারাপ অবস্থা। কোন দর্শক নেই। প্রথম দিন সিনেমাটির ৪ শো চালিয়ে ছিলাম। দর্শক না থাকায় ২ শো কমিয়ে ‘বিদ্রোহী’ চালাচ্ছি।

২০১৯-২০ অর্থবছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে ‘হৃদিতা’ সিনেমা। এটি নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান।

‘হৃদিতা; সিনেমার সংলাপও লিখেছেন আনিসুল হক। চিত্রনাট্য লিখেছেন পরিচালক ইস্পাহানী আরিফ জাহান। এই সিনেমায় আরো অভিনয় করেছেন মানস বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম, আরজুমান আরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।