ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

এফডিসিতে গাজী মাজহারুল আনোয়ারের স্মরণ সভা অনুষ্ঠিত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এফডিসিতে গাজী মাজহারুল আনোয়ারের স্মরণ সভা অনুষ্ঠিত গাজী মাজহারুল আনোয়ার

বাংলাদেশের বরেণ্য গীতিকবি, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনীকার গাজী মাজহারুল আনোয়ার চলতি মাসের ৪ সেপ্টেম্বর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। এর পরদিন রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরে তাকে দাফন করা হয়।

তার আগে সকালে রাজধানীর শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা ও গার্ড অব অনার প্রদান করা হয়।

এরপর বিএফডিসিতে তার প্রথম নামাজে জানাজা, চ্যানেল আইতে দ্বিতীয় জানাজা এবং গুলশান আজাদ মসজিদে বাদ আছর তৃতীয় নামাজে জানাজার পর তাকে দাফন করা হয়।

এদিকে বৃহস্পতিবার সকাল ১১টায় বিএফডিসিতে জহির রায়হান কালার ল্যাবে গাজী মাজহারুল আনোয়ার স্মরণ সভা ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

গাজী মাজহারুল আনোয়ারের ছেলে উপল বলেন, ‘আব্বুর দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে আব্বুর সঙ্গে বহুবার গিয়েছি। অনেক স্মৃতি এফডিসিকে ঘিরে। আর আব্বুরতো স্মৃতির ভাণ্ডার এই বিএফডিসি। আব্বুর কর্মস্থলে এই স্মরণ সভার আয়োজন করার উদ্যোগ নেওয়ায় ভালো লাগছে। যারা এই আয়োজনের সঙ্গে ওতপ্রোতভাবে আন্তরিকতার প্রতি আন্তরিক ভালোবাসা, শ্রদ্ধা। ’

গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে দিঠি আনোয়ার বলেন, ‘আমার আব্বুর প্রতি যারা সম্মান প্রদর্শন করছেন প্রতিনিয়ত তাদের প্রতি আমাদের পরিবারের পক্ষ থেকে অসীম শ্রদ্ধা, ভালোবাসা। এফডিসির পরিচালক সমিতির এই আয়োজনে আমরা খুশী। শুধু সবার কাছে দোয়া চাই আব্বুকে যেন আল্লাহ বেহেস্ত নসীব করেন শুধু সবার কাছে দোয়া চাই আব্বুকে যেন আল্লাহ বেহেস্ত নসিব করেন। ।

গাজী মাজহারুল আনোয়ার স্মরণ সভা ও আলোচনা অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, দেলোয়ার জাহান ঝন্টু, মুশফিকুর রহমান গুলজার, সোহানুর রহমান সোহান, শাহীন সুমন, ইমন সাহা, গাজী মাহবুব, মোহাম্মদ আলী, আলিমুল্লাহ খোকন, জাদু আজাদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
জেআইএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa