ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

আজ গানের দিনে গাইবেন রাজশাহীর মেয়ে মিমি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
আজ গানের দিনে গাইবেন রাজশাহীর মেয়ে মিমি

রাজশাহী: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে সঙ্গীতশাস্ত্রে স্নাতকোত্তর সাফিকা নাসরিন মিমি মূলত রবীন্দ্রসঙ্গীত শিল্পী। তবে সব ধরনের গান করতে ভালোবাসেন তিনি।

 

এনিগমা টিভির নিয়মিত আয়োজন ‘আজ গানের দিন’-এ রোববার (১৮ আগস্ট) শ্রোতাদের সরাসরি গান গেয়ে শোনাবেন এ শিল্পী।

ইতোমধ্যে প্রায় ১৫-২০টি মৌলিক গান রিলিজ হয়েছে মিমির। কাজ চলছে আরও ১০টি গানের। স্নেহাশীষ ঘোষের কথায় ও নাজির মাহমুদের সুরে শিল্পী আসিফ আকবরের সঙ্গে মিমির ‘মিথ্যা বলতে পারি না’ ডুয়েট ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়া তার কণ্ঠে কাল সারারাত, প্রেম গানগুলোও শ্রোতাপ্রিয়তা পেয়েছে। বেশকিছু রবীন্দ্রসঙ্গীত ও কভার সংও করেছেন মিমি।

বেতার ও টিভির নিয়মিত শিল্পী মিমি ভালোলাগা ও প্যাশন হিসেবে গানের পাশাপাশি ভিডিও নির্মাণেও নির্দেশনা দিয়ে আসছেন।  

সর্বশেষ একটা গীতিকবিতার কাজ করেছেন। এতে তিনি নিজে গেয়েছেন রবীন্দ্রনাথের গান, আবৃত্তি করেছেন শিমুল মোস্তাফা এবং সরোদ বাজিয়েছেন তানিম হায়াত খান। মিমির ভাষ্যে, এটি একটি ভিন্নধর্মী কাজ।

আজ রোববার রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে ‘আজ গানের দিন’র দশম পর্ব। অনুষ্ঠানটি এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে উপভোগ করা যাবে।

প্রসঙ্গত, মিমির বাড়ি রাজশাহীর হেলেনাবাদ এলাকায়। তার বাবার নাম সফিউর রহমান চৌধুরী। তিনি একজন সরকারি কর্মকর্তা। তার প্রথম গুরু রাজশাহীর ওস্তাদ রবিউল হোসেন। তার কাছে প্রায় ১২ বছর গান শেখেন মিমি।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa