ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

মিতা-যুবরাজের স্মরণে শিল্পকলায় সহকর্মীদের এক সন্ধ্যা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
মিতা-যুবরাজের স্মরণে শিল্পকলায় সহকর্মীদের এক সন্ধ্যা

দেশের শোবিজ অঙ্গনের দুই প্রয়াত নন্দিত মুখ নাট্যব্যক্তিত্ব খালেদ খান যুবরাজ এবং রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক। এই তারকা দম্পতিকে স্মরণে আয়োজন করা হলো বিশেষ অনুষ্ঠান ‘মিতা-যুবরাজ উৎসব ২০২২’।

রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৪টা শুরু হয় এই অনুষ্ঠান।  

‘মিতা-যুবরাজ উৎসব ২০২২’-এর উদ্বোধন করেন বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার। অনুষ্ঠানের প্রতিপাদ্য ঠিক করা হয়েছিলে- ‘বিবিধের মাঝে দেখো মিলন মহান/ অসাম্প্রদায়িকতা ও মিতা-যুবরাজ’।  

উৎসবে  নাটক, আবৃত্তি, বাউল গান, নৃত্য ও স্মৃতিকথার মাধ্যমে স্মরণ করা হয় এ যুগলকে। মিথিলা ফারজানার উপস্থাপনায় এসব আয়োজনের বিভিন্ন পর্বে অংশ নেন দেশের খ্যাতনামা শিল্পীরা।  

অতিথি হিসেবে ছিলেন মফিদুল হক, ফেরদৌসী মজুমদার, সুবর্ণা মোস্তফা, নাসির উদ্দীন ইউসুফ, সারা যাকের, বুলবুল ইসলাম, লাইসা আহমেদ লিসা ও অধ্যাপক রতন সিদ্দিকী।  

উৎসবে আবৃত্তি পরিবেশন করেন জয়ন্ত চট্টোপাধ্যায় ও সুবর্ণা মুস্তাফা। বাউল গান পরিবেশন করেন আরিফ বাউল। সম্মেলক গান করেন সুরতীর্থ। নৃত্য পরিবেশন করেন র‌্যাচেল প্রিয়াংকা, সামিনা হোসেন প্রেমা ও কস্তুরী মুখার্জী।

এছাড়া মঞ্চস্থ হয় ‘আবছায়ায় যুবরাজ’ শিরোনামে একটি নাটক। এটি রচনা করেন মাসুম রেজা ও নির্দেশনা দেন মোস্তাফিজ শাহীন। অভিনয় করেন জ্যোতি সিনহা, ইন্তেখাব দিনার, ত্রপা মজুমদার ও রওনক হাসান।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।