ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্বজুড়ে বাংলা সিনেমার মার্কেট গড়ে তুলতে চান অনন্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
বিশ্বজুড়ে বাংলা সিনেমার মার্কেট গড়ে তুলতে চান অনন্ত ‘দিন: দ্য ডে’র মুক্তি উপলক্ষ্যে মালয়েশিয়ায় অনন্ত-বর্ষা

মালয়েশিয়ায় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) মুক্তি পেতে যাচ্ছে অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন: দ্য ডে’। সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে সোমবার দিবাগত রাত ২টার ফ্লাইটে ঢাকা ছাড়েন অনন্ত-বর্ষা দম্পতি।

মালয়েশিয়া পৌঁছে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে নিজের অফিশিয়াল ফেসবুক থেকে লাইভেও আসেন অনন্ত। তার সঙ্গে ছিলেন বর্ষা।  

এসময় মালয়েশিয়ায় ‘দিন: দ্য ডে’র মুক্তি নিয়ে উচ্ছ্বাসের পাশাপাশি আগামীতে বাংলা সিনেমা বিশ্বজুড়ে ছড়িয়ে দেওয়ার আশাবাদও ব্যক্ত করেন তারা।

অনন্ত জলিল বলেন, সারা পৃথিবীতে সিনেমার মার্কেট গড়ে তুলতে চাই। যেখানে আমাদের বাংলাদেশিরা আছেন, প্রবাসী ভাই বোনেরা আছেন সেখানেই আমরা একটা মার্কেট গড়ে তুলতে চাই। এটা হলে প্রডিউসাররা আরো ইনভেস্ট করবেন। ভালো ভালো সিনেমা হবে। শিল্পী, কলাকুশলীরা কাজ করতে পারবেন। সারা পৃথিবীতে আমাদের সিনেমা ছড়িয়ে দিতে সবার প্রচেষ্টা কাম্য।

১৬ সেপ্টেম্বর মালয়েশিয়ার ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘দিন: দ্য ডে’। অনন্ত জানান, দেশটিতে পরের সপ্তাহে আরো বেশকিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। মালয়েশিয়া ছাড়াও ধাপে ধাপে বিভিন্ন দেশেও এই সিনেমাটি মুক্তি পাবে বলে জানান তিনি।

প্রবাসীদের বিষয়ে তিনি বলেন, ‘‘দিন: দ্য ডে’ সিনেমাটির থিমটা কিন্তু প্রবাসী ভাই-বোনদের নিয়ে। সে জন্য যে দেশেই সিনেমাটি মুক্তি পাবে, সেখানে আপনাদের সঙ্গে দেখা করতে যাব। আমার পরিকল্পনা আছে প্রবাসী ভাই-বোনদের নিয়ে সিনেমা বানাব। ’’

উল্লেখ্য, ঈদুল আজহায় সারাদেশে মুক্তি পায় অনন্ত জলিল ও বর্ষা অভিনীত ‘দিন: দ্য ডে’ সিনেমাটি। এতে ইরান, আফগানিস্তান, তুরস্কসহ বিভিন্ন দেশের শিল্পীরা অভিনয় করেছেন। এটি নির্মাণ করেছেন মুস্তফা অতাশ জমজম।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
জেআইএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।