ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

দেবের সিনেমায় প্রাঞ্জলের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
দেবের সিনেমায় প্রাঞ্জলের গান দেব-প্রাঞ্জল

‘গাড়ি ঘোরাতে যেমন চাকা লাগে, কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে’- প্রতিদিন এই সত্যের মুখোমুখি হই আমরা। আর সেই সত্যটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন দেব-প্রসেনজিৎ।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) প্রকাশ্যে এসেছে দেবের ‘কাছের মানুষ’র দ্বিতীয় গান।

এই গানে কণ্ঠ দিয়েছেন ‘সুপারস্টার সিঙ্গার ২’র ফাইনালিস্ট প্রাঞ্জল বিশ্বাস। সোনি টিভির রিয়ালিটি শোয়ের মঞ্চে মন কেড়েছে ভারতের পশ্চিমবঙ্গের নদিয়ার ছেলে প্রাঞ্জল। ফাইনালে পৌঁছালেও ট্রফি হাতছাড়া হয় প্রাঞ্জলের। তবে দেবের সুবাদে এবার ভারতীয় বাংলা সিনেমায় প্লে-ব্যাক করা হলো এই খুদে শিল্পীর।

নীলায়ন চট্টোপাধ্যায়েল লেখা ও সুর করা এই গান জুড়ে রয়েছে বাংলার বাউল গানের স্বাদ। প্রাঞ্জলের দরদ ভরা কন্ঠ এই গানে প্রাণ ঢেলে দিয়েছে।

প্রচলিত বাংলা লোকগান ‘টাকা লাগে’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে এই গান। চাকরি না পাওয়া, টাকা না থাকার চিন্তা, হতাশা- এককথায় মধ্যবিত্ত বাঙালির জীবন সংগ্রামের টুকরো ঝলক এই গান।  

সিনেমার গানের প্রসঙ্গে দেব বলেন, ‘আমি চেষ্টা করেছি কাছের মানুষের সব গানগুলো যাতে অন্যরকম হয়। একদিকে উষাদির মতো অভিজ্ঞরা গেয়েছেন, আবার প্রাঞ্জলের মতো তরুণ শিল্পীরাও সিনেমার গানের অংশ। ’ 

‘কাছের মানুষ’ সিনেমাটি নির্মাণ করেছেন পথিকৃত বসু। এতে দেবের নায়িকা ইশা সাহা। ‘গোলন্দাজ’র পর আবারও এই জুটিকে পর্দায় দেখবে দর্শক। বিশেষ একটি চরিত্রে রয়েছেন প্রসেনজিৎ। আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে সিনেমাটি।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এনএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa