ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হাস্যরসাত্মক গল্পে নতুন দুই ধারাবাহিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
হাস্যরসাত্মক গল্পে নতুন দুই ধারাবাহিক

দুইটি হাস্যরসাত্মক গল্পে নির্মিত হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘সিনেমায় যেমন হয়’ ও ‘বিদেশি ছেলে’। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-তে নাটক দুইটি সোমবার (২২ আগস্ট) থেকে প্রচার শুরু হবে।

 

আহমেদ রেজাউর রহমানের রচনায় ‘সিনেমায় যেমন হয়’ প্রযোজনা করেছেন আবু তৌহিদ। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাসুম বাশার, মিলি বাশার, প্রাণ রায়, সুব্রত চক্রবর্তী, গোলাম ফরিদা ছন্দা, ইমতু রাতিশ, শাকিলা আক্তার, হাফিজুর রহমান সুরুজসহ আরো অনেকে।  

নাটকটির গল্পে দেখা যাবে, ঢাকা শহরের মধ্যবিত্ত এক পরিবারের প্রধান আরিফ সাহেব। স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে আর শ্যালকে নিয়ে তার সংসার। শ্যালক মিজান বেকার, তার ধারণা জগত সংসারে যা কিছু ঘটে তার পেছনে সিনেমার ভূমিকা রয়েছে! কারণ সিনেমা তৈরি হয় জীবন থেকে নেয়া নানান ঘটনা-দুর্ঘটনা নিয়ে। মিজানের বিশ্বাস সিনেমাতেই জীবনের নানা সংকটের সমাধান রয়েছে। এ নিরিখে মামা ভাগ্নে জীবন যাচাইয়ের কাজে নেমে যায়। জনপ্রিয় সিনেমার গল্পের মত করে সমস্যা সমাধানে চেষ্টা করে। কিন্তু ঘটতে থাকে একের পর এক বিপত্তি! 

অন্যদিকে ‘বিদেশি ছেলে’ রচনা করেছেন মীর সাব্বির। প্রযোজনা করেছেন ইয়াসির আরাফাত। অভিনয় করেছেন মীর সাব্বির, ফারুখ আহমেদ, শিল্পী সরকার অপু, নরেশ ভূঁইয়া, দীপা খন্দকার, শাহেদ আলী সুজন, তাহমিনা মৌ, সাইদ বাবু, তানিন তানহাসহ আরো অনেকে।  

এর গল্পে দেখা যাবে, দীর্ঘ ১৫ বছর বিদেশে থাকার পর ফয়েজ দেশে ফেরেন। সবাই ভীষণ খুশি। ভাই, বোন, বোনের জামাই, ভাগ্নি, পাড়া-প্রতিবেশী সবাই খুশি। ফয়েজ এখনও বিয়ে করেনি। মায়ের ইচ্ছে, ছেলের বউ দ্রুত ঘরে তুলবেন। আত্মীয়-স্বজনের মাধ্যমে ফয়েজের বিয়ের জন্য তুলকালাম ঘটনা তৈরি হতে থাকে। বিদেশ থেকে ফিরে আসার পর দেশে সে কী করবে তা নিয়েও বন্ধু-বান্ধব থেকে শুরু করে উৎসাহী আত্মীয়-স্বজনের অভাব নাই। ফয়েজ মহা বিপদের মধ্যে পড়ে। নাটকটির গল্প এগিয়েছে এভাবে।  

প্রতি সপ্তাহের রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টায় বিটিভিতে প্রচার হবে নাটক ‘সিনেমায় যেমন হয়’ এবং একই দিনগুলোতে রাত সাড়ে ৯টায় দেখা যাবে ‘বিদেশি ছেলে’।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।