ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

এফডিসিতে বঙ্গবন্ধুকে চলচ্চিত্রের মানুষদের শ্রদ্ধা 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এফডিসিতে বঙ্গবন্ধুকে চলচ্চিত্রের মানুষদের শ্রদ্ধা 

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮ সংগঠন।  

সোমবার (১৫ আগস্ট) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)-তে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চলচ্চিত্রের মানুষেরা।

একইসঙ্গে এফডিসি নির্মাণে স্বাধীন বাংলার রূপকারের অবদানের কথাও শ্রদ্ধাভরে স্মরণ করেন তারা।

পুষ্পস্তবক অর্পণ শেষে ১৮ সংগঠনের মুখপাত্র চিত্রনায়ক আলমগীর বলেন, ‘শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালে তৎকালীন প্রাদেশিক সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রী থাকাকালে সংসদে উত্থাপিত বিলের মাধ্যমে এফডিসি প্রতিষ্ঠা করেন। তিনি চেয়েছিলেন বাংলাদেশে চলচ্চিত্র হবে এবং তাই হয়েছে। ’

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের এফডিসি করে দিয়েছেন বলেই আমরা তাকে স্মরণ করছি, বিষয়টি এমনটা নয়। তিনি আমাদের বাঙালি জাতির পিতা। আমাদের দেশের প্রতিটি মানুষ তার কাছে কৃতজ্ঞ, তিনি আমাদের স্বাধীন-সার্বভৌম একটি রাষ্ট্র দিয়ে গেছেন। তিনি না থাকলে আজ বাংলাদেশ হতো না। এদেশের সমস্ত বাঙালি তার কাছে ঋণী। ’

সোমবার এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক ও পরিবেশক সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট সব সংগঠনের সদস্যরা ভিন্ন ভিন্নভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন।  

আলমগীর ছাড়াও সে সময় আরো উপস্থিত ছিলেন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, ফেরদৌস, রিয়াজ আহমেদ, চিত্রনায়িকা নিপুণ, চিত্রপরিচালক মুশফিকুর রহমান গুলজার, ছটকু আহমেদ, কাবিরুল ইসলাম রানাসহ অনেকে।

এফডিসির আনুষ্ঠানিকতা শেষে চলচ্চিত্র শিল্পী সমিতির নেতারা ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে তারা বনানী কবরস্থানে যান।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa