ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

ফিল্ম আর্কাইভে চলচ্চিত্র প্রদর্শনী ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
ফিল্ম আর্কাইভে চলচ্চিত্র প্রদর্শনী ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা: জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে দিনব্যাপী আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।  

সোমবার (১৫ আগস্ট) রাজধানীর ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ওরা ১১ জন’, প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’ শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ ও ‘শোভনের স্বাধীনতা’  প্রদর্শিত হয়েছে।

এছাড়া শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন স্কুল ও আর্ট একাডেমির প্রায় দুই শতাধিক শিশু-কিশোর এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিয়েছে।  

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন পিএএ। বিশেষ অতিথি ছিলেন ভারতের পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত কাজী সাজ্জাদ আলী জহির, বীরপ্রতীক। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক জনাব মো. নিজামূল কবীর।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক, খ ও গ তিনটি বিভাগের প্রতিটি বিভাগে ৩টি করে মোট ৯টি পুরষ্কার দেওয়া হয় শিশু-কিশোরদের। চিত্রাঙ্কন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক জনাব ড. মো. মোফাকখারুল ইকবাল।  

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক দুলাল চন্দ্র গাইন।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa