ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

যুক্তরাষ্ট্রে ‘অপরাজিত’র প্রিমিয়ার 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
যুক্তরাষ্ট্রে ‘অপরাজিত’র প্রিমিয়ার  অপরাজিত সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠান

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ম্যানহাটনে ঐতিহ্যবাহী ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা মুভি থিয়েটারে হয়ে গেল ‘অপরাজিত’ সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠান। প্রিমিয়ারে উপস্থিত ছিলেন সিনেমাটির প্রযোজক ফিরদৌসুল হাসান ও নির্মাতা-অভিনেতা তৌকীর আহমেদ।

চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী উপলক্ষে কলকাতায় ১৩ মে মুক্তি পেয়েছিল সিনেমাটি। এটি পরিচালনা করেছেন অনিক দত্ত। এতে নির্মাতা সাদাকালো পর্দায় সত্যজিৎ রায়ের জীবনের একটা বিশেষ অংশ এঁকেছেন নির্মাতা।

সিনেমাটি নির্মিত হয়েছে পথের পাঁচালী কিভাবে তৈরি হয়েছে, সত্যজিৎ রায় কিভাবে সিনেমা জগতের সঙ্গে যুক্ত হয়েছিলেন সেসব গল্প নিয়ে। ফ্রেন্ডস কমিউনিকেশনের ব্যানারে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছেন ফিরদৌসুল হাসান ও প্রবাল হালদার।

‘অপরাজিত’য় সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল। ইতোমধ্যে জিতু কমলের অভিনয় ও লুক দর্শকের মন ছুঁয়েছে। এতে তার স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন সায়নী ঘোষ।

সিনেমাটির যুক্তরাষ্ট্রে পরিবেশনা প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মসের সিইও রাজ হামিদ জানান, বাংলা চলচ্চিত্রের ধারায় সত্যজিৎ রায়ের অবদান অসামান্য। এই সিনেমা শুধু সিনেমা নয়, বাংলা চলচিত্রের ইতিহাসলিপি বললেও কম বলা হবে। প্রত্যেক বাঙালিকে এই সিনেমা দেখা উচিৎ।

তিনি আরো জানান, অপরাজিত আগামী ১৯ আগস্ট থেকে যুক্তরাষ্ট্রের ২০ টির অধিক স্টেট এবং প্রায় ৩০টি শহরে প্রদর্শিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa