ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

শোক দিবসের দুই কাহিনীচিত্র

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
শোক দিবসের দুই কাহিনীচিত্র কাহিনীচিত্র ‘আমি মায়ের কাছে যাবো’র একটি দৃশ্য

১৯৭৫ সালের ১৫ আগস্টে সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাযজ্ঞ ইতিহাসের সবচেয়ে মর্মান্তিক ঘটনা। বিগত কয়েক বছর ধরে সেই ঘটনা নিয়ে সিরিজ কাহিনীচিত্র নির্মাণ করছেন কবি ও গীতিকার সহিদ রাহমান।

আসছে শোক দিবসে (১৫ আগস্ট) তার লেখা ‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে দুটি কাহিনীচিত্র। যার মধ্যে একটির নাম ‘আমি মায়ের কাছে যাবো’।

অন্তর রহমান ও মোহাম্মদ ফরিদ উদ্দিনের পরিচালনায় এতে অভিনয় করেছেন তারিন জাহান, ফজলুর রহমান বাবু, সাবেরী আলম, সাবিহা জামান, শিশুশিল্পী দিহান ও সানজিদ। ১৫ আগস্ট রাত ৮টায় আরটিভিতে প্রচারিত হবে।

অপর কাহিনীচিত্রটির নাম ‘একজন কফিলুদ্দিন’। সহিদ রাহমানের রচনায় এর নাট্যরূপ দিয়েছেন বিদ্যুৎ রায়। পরিচালনা করেছেন সুমন ধর। এর গল্প সত্তরোর্ধ্ব কফিলুদ্দিনকে নিয়ে।  

এতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, আহমেদ রুবেল ও রোকেয়া প্রাচী প্রমুখ। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার খ্যাতিমান কথা-সাহিত্যিক সেলিনা হোসেন। ১৫ আগস্ট রাত ৮টা ৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে কাহিনীচিত্রটি।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa