ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘মোটা’ হিসেবে দেখানোয় পত্রিকার বিরুদ্ধে অভিনেত্রীর মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
‘মোটা’ হিসেবে দেখানোয় পত্রিকার বিরুদ্ধে অভিনেত্রীর মামলা এনাস তালেব

যুক্তরাজ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম ইকোনমিস্টের বিরুদ্ধে মামলা করেছেন ইরাকের সুপরিচিত অভিনেত্রী ও টক শো উপস্থাপক এনাস তালেব। পত্রিকাটির বিরুদ্ধে অপ্রাসঙ্গিকভাবে তার ছবি ব্যবহারের অভিযোগ করেছেন তিনি।

 

বিবিসি জানায়, সম্প্রতি ইকোনমিস্ট পত্রিকায় আরব পুরুষদের তুলনায় নারীদের ‘মোটা’ হওয়া নিয়ে একটি নিবন্ধ প্রকাশ পায়। যেখানে ছবি ব্যবহার করা হয় তালেবের। আর এতেই চটেছেন ৪২ বছর বয়সী এই অভিনেত্রী।  

তিনি জানান, অনুমতি ছাড়াই নিবন্ধটিতে অপ্রাসঙ্গিকভাবে তার ছবি ব্যবহার করা হয়েছে। এতে তার গোপনীয়তা লঙ্ঘিত হয়েছে। একই সঙ্গে ছবিটি ফটোশপে এডিট করা হয়েছে বলেও দাবি তালেবের।

এক সাক্ষাৎকারে তালেব যুক্তরাজ্যে আইনি পদক্ষেপ শুরু করেছেন বলে জানিয়েছেন।

ইকোনমিস্ট পত্রিকায় ব্যবহৃত তালেবের ছবিটি ইরাকের ব্যাবিলন ইন্টারন্যাশনাল ফেস্টিভালে ৯ মাস আগে তোলা বলে জানা যায়।  

‘‘কেন আরববিশ্বে নারীরা পুরুষের চেয়ে মোটা হয়’’-এই শিরোনামের নিবন্ধটি জুলাইয়ের শেষের দিকে প্রকাশ করে ইকোনমিস্ট। এতে বলা হয়, পুরুষের তুলনায় আরবের নারীদের ওজন বেশি হওয়ার অন্যতম কারণ দারিদ্র্য। এছাড়া তাদের অনেকে সামাজিক বিধি-নিষেধের কারণে ঘরবন্দি থাকেন।

নিবন্ধে বলা হয়েছে, আরেকটি সম্ভাব্য কারণ হচ্ছে কিছু পুরুষের কাছে মোটাসোটা গড়নের নারীরা আকর্ষণীয়।  

এনাস তালেব নিবন্ধটিকে ‘সাধারণভাবে আরব নারী এবং বিশেষ করে ইরাকি নারীদের জন্য অবমাননাকর’ হিসেবে দেখছেন। তিনি প্রশ্ন করেছেন, ‘কেন পত্রিকাটি ইউরোপ বা যুক্তরাষ্ট্রের বদলে আরববিশ্বের মোটা নারীদের প্রতি আগ্রহ দেখাল?’

অন্য একটি সাক্ষাৎকারে তালেব জানান, তিনি সুস্থ এবং নিজের চেহারা নিয়ে খুশি।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।