ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

শিবলীর ‘ঘুরে দাঁড়ানোর গান’ প্রকাশ্যে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
শিবলীর ‘ঘুরে দাঁড়ানোর গান’ প্রকাশ্যে লতিফুল ইসলাম শিবলী

নব্বই দশকের জনপ্রিয় গীতিকবি লতিফুল ইসলাম শিবলীর কথা ও সুরে এলো নতুন গান। হতাশা ও আত্মহত্যা থেকে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়ে গানটি লিখেছেন তিনি।

 

‘ঘুরে দাঁড়ানোর গান’ শিরোনামের এই গানে কণ্ঠ দিয়েছেন রাজিব ইসলাম; সঙ্গীতও তার।  

গানটি প্রসঙ্গে শিবলী বলেন, ‘কোথাও কোনো সুখবর নেই, চারিদিকে শুধু হতাশা! রাজনৈতিক, অর্থনৈতিক, পারিবারিক অথবা ব্যক্তিজীবন সব কিছুতেই নেমে এসেছে বিপর্যয়। এসব থেকে বাঁচার জন্য মানুষ নিজেকে নিজেই হত্যা করছেন! আমাদের আশেপাশে হাজারো মানুষ গোপনে গোপনে প্রস্তুত হচ্ছে; নিজেকে শেষ করে দেওয়ার! আমরা কি সে সব খবর রাখি? এসব ভাবনা থেকেই নতুন এই গানটি লিখলাম। ’

লতিফুল ইসলাম শিবলীর লেখা ও সুরে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় বহু শিল্পীরা। তিনি নিজেও গেয়েছেন অনেক গান। কিন্তু মাঝে কিছুদিন আড়ালে ছিলেন তিনি, ব্যস্ত হয়ে পড়েন উপন্যাস লেখালেখির কাজে। তবে এবার ভক্ত-শ্রোতাদের নতুন সুখবর দিলেন শিবলী। এখন থেকে নিয়মিত তাকে পাওয়া যাবে গানের ভূবনে। নবীন শিল্পীদের নিয়ে প্রতিনিয়তই নতুন গান প্রকাশ করবেন তিনি।  

উল্লেখ্য, লতিফুল ইসলাম শিবলীর লেখা ‘কষ্ট পেতে ভালবাসি’, ‘কেউ সুখি নয়’, ‘হাসতে দেখো গাইতে দেখো’, ‘নীল বেদনা’, ‘জেল থেকে বলছি’, ‘পলাশির প্রান্তরে’, ‘শেষ ঠিকানা’, ‘হ্যলো ঢাকা’সহ অসংখ্য জনপ্রিয় গান শ্রোতাদের হৃদয় জয়ে করেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa