ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে হিরো আলম 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে হিরো আলম  আশরাফুল আলম ওরফে হিরো আলম

রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়া আশরাফুল আলম ওরফে হিরো আলমকে গোয়েন্দা পুলিশের (ডিবি) জিজ্ঞাসবাদের বিষয়টি আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে উঠে এসেছে।  

এএফপি হিরো আলমের আরবি একটি গানের কথা তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে।

বালির মধ্যে আরবের পোশাক পরে গাওয়া গানটি ১৭ লাখ বার ইউটিউবে দেখা হয়েছে। কিন্তু সম্প্রতি বাংলাদেশের তারকা হিরো আলম রবীন্দ্র সংগীত ও নজরুল সংগীত গাইলে তা নিয়ে চারদিকে ওঠে সমালোচনার ঝড়। তিনি গান ‘বিকৃত’ করেছেন বলে বিভিন্নজনের কাছ থেকে অভিযোগ পেয়ে হিরো আলমকে ডেকে নেয় ডিবির সাইবার ক্রাইম ইউনিট।

এ বিষয়ে হিরো আলম এএফপিকে বলেন, গত ২৭ জুলাই পুলিশ সকাল ৬টায় আমাকে তুলে নিয়ে সেখানে আট ঘণ্টা আটকে রাখে। তারা আমাকে জিজ্ঞেস করে আমি কেন রবীন্দ্র ও নজরুলের গান গাই। জিজ্ঞাসাবাদের সময় পুলিশ আমাকে মানসিকভাবে নির্যাতন করেছে। ক্লাসিক্যাল গান না গাইতে নিয়েছে মুচলেকা। তারা বলেছে, আমি নাকি দেখতে কুৎসিত। আমি নায়ক হই কী করে। তারা আমার নাম থেকে হিরো বাদ দিতে বলছে। এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন উর রশিদ

এএফপিকে বলেন, আমরা তার বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছি। অনেক বিশিষ্ট ব্যক্তি বলেছেন, এগুলো (হিরো আলমের গান) এ দেশের কৃষ্টি-সংস্কৃতির সঙ্গে মেলে না এবং বিকৃত। সাইবার ইউনিটে আসা এসব অভিযোগের যাচাই-বাছাই করার জন্য তাকে ডেকে আনা হয়। তার সঙ্গে আমাদের প্রায় দুই ঘণ্টা কথা হয়েছে। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

ঢাকার ডেপুটি পুলিশ কমিশনার ফারুক হোসেন, হিরো আলমের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি এএফপিকে বলেন, শুধু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার জন্যই তিনি এসব মন্তব্য করছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়, হিরো আলমের সঙ্গে পুলিশের এমন আচরণে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে।

সাংবাদিক আদিত্য আরাফাত ফেসবুক পোস্টে লিখেছেন, আমি আপনার (হিরো আলম) গান বা আপনার অভিনয়ের ভক্ত নই। কিন্তু যদি আপনার কণ্ঠ রোধের চেষ্টা হয়, তাহলে আমি তার বিরুদ্ধে রুখে দাঁড়াব।

সানজিদা খাতুন রাখি লিখেছেন, ভেঙে পড়বেন না। আপনি একজন নায়ক। অন্যরা যাই বলুক না কেন, আপনি একজন সত্যিকারের নায়ক।

‘হিরো’ আলম বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন এবং ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে ৬৩৮ ভোটও পেয়েছিলেন।

হিরো আলমের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ২০ লাখের বেশি ফলোয়ার, তার ইউটিউবে চ্যানেলেও রয়েছে ১৫ লাখের বেশি সাবস্ক্রাইবার।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।