ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এফডিসিতে আলম খান ও শর্মিলী আহমেদের স্মরণসভা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এফডিসিতে আলম খান ও শর্মিলী আহমেদের স্মরণসভা আলম খান ও শর্মিলী আহমেদ

চলতি মাসের শুরুতে একইদিনে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলম খান ও কিংবদন্তী অভিনেত্রী শর্মিলী আহমেদ। তাদের দুজনকে নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠিত হতে যাচ্ছে স্মরণ সভা।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি শনিবার (২৩ জুলাই) সকাল ১১টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে এই স্মরণসভার আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।

জানা যায়, আলম খান ও শর্মিলী আহমেদ নিয়ে তার সহকর্মী ও ঘনিষ্ঠজনেরা স্মৃতিচারণ করবেন। তাদের জীবনের সাফল্য ও নানা দিক নিয়ে বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতারা আলোচনা করবেন।  

গত ৮ জুলাই রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান বাংলা গানের কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলম খান। তাকে শ্রীমঙ্গলে স্ত্রী হাবিবুননেসা গুলবানুর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হয়।  

একইদিন জীবনাবসান ঘটে প্রখ্যাত অভিনেত্রী শর্মিলী আহমেদেরও। রাজধানীর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়। তাদের বিদায়ে দেশের সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।