ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাহসী গল্পে বান্নাহর ৭ থর্টফিল্ম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
সাহসী গল্পে বান্নাহর ৭ থর্টফিল্ম

ঈদুল আজহা উপলক্ষে নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ ৭টি থর্টফিল্ম ও ৮টি নাটক নির্মাণের পাশাপাশি ওটিটির জন্য বেশকিছু কাজ করেছেন। এরমধ্যে বেশকিছু কাজ এসেছে আলোচনায়।

এমকে প্রডাকশনের ব্যানারে নির্মিত থর্টফিল্মগুলো হলো ‘বিজ্ঞাপন’, ‘ন্যাপকিন’, ‘হারাম’, ‘হাউজ হাসবেন্ড’, ‘গুড ব্যাড’, ‘মাই ফাদার নেম ইজ’ ও ‘সন অব অ্যা’। প্রতিটি থর্টফিল্ম গড়ে ৩০ মিনিটের, যেখানে অভিনয় করেছেন নীলয় আলমগীর, শামীম হাসান, জায়ের আলভি, পারসা ইভানা, সামিরা মাহি, সামান্তা প্রমুখ।

এছাড়া বান্নাহর পাঁচটি নাটকের মধ্যে রয়েছে ফারহান-কেয়া পায়েলের 'আমি মধ্যবিত্ত বলছি', জোভান-মাহির 'মানুষ টোকাই', ড্রেসআপ সেন্স নাই, সজলের 'আদব বেয়াদব', নীলয় আলমগীরের সাইট ক্যারেকটার, শামীম হাসান সরকারের টিচিং নাকি চিটিং, বাবা তোমাকে বৃদ্ধাশ্রমে পাঠাবো, জায়ের আলভি নিয়ে এক্সপোজস্ট, নীলয় আলমগীর-ইভানার 'ছেলেটির মুখ খারাপ'।

দেশে ইউটিউব জনপ্রিয় হওয়ার প্রথম দিকে (২০১৬ সাল) প্রথম থর্টফিল্ম তৈরি করেছিলেন বান্নাহ। নতুন আইডিয়ায় সেসব কাজ দর্শক পছন্দ করেছিল।

নতুন করে ফের থর্টফিল্ম নির্মাণ প্রসঙ্গে বান্নাহ বলেন, ‘প্রতিটি গল্পে ভিন্ন ভিন্ন বার্তা আছে। যে ইতিবাচক বার্তাগুলো নাটকের মাধ্যমে বলা হয় না সেগুলো থর্টফিল্মে দেওয়া হয়েছে। ৭টি সাহসী গল্পের সাহসী নির্মাণ। গল্পগুলো দর্শকদের ভাবাবে তাই এজন্য নাম দেওয়া থর্টফিল্ম। ’

বান্নাহর বানানো সিঙ্গেল সিন স্টোরি ‘ত্রিপল এস’ আসছে বঙ্গ ওটিটি প্ল্যাটফর্মে। বান্নাহ জানান, এগুলো ওটিটির জন্য বানানো কাজ না। তিনটি কনটেন্ট গেল ঈদে ফেসবুক ও ইউটিউবে উন্মুক্তের পর বঙ্গ থেকে আরও কিছু কনটেন্ট চায়। সবমিলিয়ে নতুন করে নিয়ে ১৪টি শর্টফিল্ম বানানো হয়েছে।

তবে ইউটিউব, টিভি, ওটিটি সব মাধ্যম মিলিয়ে ১৫টির মতো কনটেন্ট থাকছেন ‘মায়ের ডাক’খ্যাত এই নির্মাতার।  

তিনি বলেন, এবার সব মাধ্যমের দর্শকরা আমার কাজগুলো দেখতে পাচ্ছেন। টিভিতে প্রচারের কয়েকদিন পর কাজগুলো ইউটিউবে যাবে। এবার বেশ কিছু সাহসী কাজ করেছি। এর সঙ্গে কিছু ইমোশনাল কাজ করেছি, যেগুলো দর্শকদেরই চাওয়া।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।