ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

বিনোদন

এবার পোশাক শ্রমিকদের নিয়ে ‘শ্রমিকের ঈদ আনন্দ’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
এবার পোশাক শ্রমিকদের নিয়ে ‘শ্রমিকের ঈদ আনন্দ’

বেশ কয়েক বছর ধরেই ‘কৃষকের ঈদ আনন্দ’ নামের অনুষ্ঠান প্রচার হয়ে আসছিল চ্যানেল আইয়ের পর্দায়। তবে এবার শাইখ সিরাজ নিয়ে আসছেন ‘শ্রমিকের ঈদ আনন্দ’।

অনুষ্ঠানটির বিষয়ে শাইখ সিরাজ বলেন, ‘আমি সাধারণত কৃষকদের নিয়ে কাজ করি। প্রতি বছর ঈদে বিনোদনের জন্য কৃষকদের অংশগ্রহণে নির্মাণ করি কৃষকের ঈদ আনন্দ। কিন্তু এই ঈদে আমি শ্রমিকদের অংশগ্রহণে নির্মাণ করেছি শ্রমিকের ঈদ আনন্দ। ’

তিনি বলেন, কৃষি ছাড়া আমাদের অর্থনীতির দুই প্রধান খাত রেমিটেন্স ও তৈরি পোশাক খাতে যে শ্রমিকরা শ্রম দিচ্ছেন তারা সবাই মূলত কৃষকের সন্তান। সব পেশা ধরলে মোট শ্রমিকের সংখ্যা ৫ কোটি ৮০ লক্ষ। এই শ্রমিকের উপার্জনের বড় একটি অংশ বিনিয়োগ হয় কৃষিখাত ও গ্রামীণ আর্থ-সামাজিক কর্মকাণ্ডে। তাই কৃষকের পাশাপাশি শ্রমিকদের অবদানকেও আমি সম্মান জানাতে চাই। তারই একটি নিদর্শন এবারকার ‘শ্রমিকের ঈদ আনন্দ’।

গাজীপুরের টঙ্গীতে অবস্থিত পরিবেশ বান্ধব কারখানার ছাদে ও কারখানা প্রাঙ্গনে কারখানার শ্রমিকদের নিয়ে আয়োজন করা হয় নানা রকমের মজার খেলাধুলা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মজার সব খেলাধুলা আর হরেক রকম তথ্যচিত্রের সমন্বয়ে নির্মিত ‘শ্রমিকের ঈদ আনন্দ’ চ্যানেল আইতে প্রচারিত হবে ঈদের পরদিন বিকেল সাড়ে ৪টায়।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa