ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

ছায়া-ছবি’র শুভ-পূর্ণিমা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১২
ছায়া-ছবি’র শুভ-পূর্ণিমা

ঢালিউডে নায়িকা পূর্ণিমা কাজ করছেন এক যুগ পেরিয়ে গেছে, আর আরেফিন শুভর এবারই চলচ্চিত্রে অভিষেক। শুভ-পূর্ণিমা জুটি বেঁধেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজের চলচ্চিত্র ‘ছায়া-ছবি’তে।

সাগরকন্যা চট্টগ্রামে বর্তমানে ছবিটির শুটিং চলছে।

‘মন যা বলুক, আমি তোমারই হব’ শীর্ষক একটি গান দিয়ে চট্টগ্রামের ফয়েজ লেকে শুরু হয়েছিল‘ছায়া-ছবি’র শুটিং। এতে অংশ নেন পূর্ণিমা ও শুভ। মজার ব্যাপার হলো, এ গানটির কথা লিখেছেন নায়িকা মৌসুমী। গানটিতে কণ্ঠ দিয়েছেন ভারতের অভিজিৎ ও আকৃতি কাক্কর। এটি ছাড়াও চট্টগ্রামের কোরিয়ান ইপিজেডসহ বিভিন্ন প্রাকৃতিক লোকেশনে এবং কক্সবাজারে শেষ হয়েছে কবির বকুলের লেখা ও ভারতের শানের গাওয়া ‘তোমার ছায়া তোমার ছবি’ শীর্ষক গানটির শুটিং। chaya

পরিচালক মোস্তফা কামাল রাজ জানালেন, ১২ মার্চ পর্যন্ত ‘ছায়া-ছবি’ ইউনিট নিয়ে তিনি চট্টগ্রাম ও কক্সবাজারে অবস্থান করবেন। শুটিংয়ের প্রথম লটে কয়েকটি গানের কাজ তিনি শেষ করতে চান। ইউনিট নিয়ে ঢাকায় ফেরার পর এক দিন বিশ্রাম নিয়ে আবারও শুটিংয়ে নেমে পড়বেন। পুরো এপ্রিল মাস জুড়েই চলবে ছবিটির শুটিং।

‘ছায়া-ছবি’ প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘অনেকদিন ধরে যে ধরনের চরিত্রে অভিনয়ের জন্য অপেক্ষা করেছিলাম এতে তেমনই একটি চরিত্র পেয়েছি। চেষ্টা করছি পূর্ণ মনোযোগ দিয়ে চরিত্রটিতে অভিনয় করতে। আরেফিন শুভর মধ্যে আছে একজন হিরো হওয়ার সব বৈশিষ্ট্য’।

শুভ বলেন, ‘ছবির শুটিং শুরুর প্রথম দিকে ভয় ছিল, পূর্ণিমার মতো নায়িকার বিপরীতে আমি অভিনয় করছি। চলচ্চিত্রে যিনি আমার ১০ বছরেরও বেশি সিনিয়র। কাজ করতে গিয়ে দেখলাম অন্য পূর্ণিমাকে। তিনি যে এতটা সহযোগিতাপরায়ণ তা ছায়া-ছবির শুটিং না করলে বুঝতেই পারতাম না। ’

পরিচালক মোস্তফা কামাল রাজ বলেন, ‘আবহাওয়াটা মেঘলা হওয়ায় শুটিং মাঝেমধ্যে সমস্যা হচ্ছে। পরিকল্পনা মতো কাজ এগিয়ে নিতে পারছি না। তবে যতোটুকু শুটিং করছি, তাতেই আমি সন্তুষ্ট। পূর্ণিমা আর শুভ, দুজনের পারফরম্যান্স আমাকে মুগ্ধ করেছে। প্রত্যাশার চেয়েও ভালো অভিনয় করেছে তারা।

চ্যানেল নাইন প্রযোজিত ‘ছায়া-ছবি’ চলচ্চিত্রের বিভিন্ন গান নিয়ে এবারের পয়লা বৈশাখে বাজারে আসছে অডিও অ্যালবাম। এই অ্যালবামে দেশ-বিদেশের বেশ কয়েকজন কণ্ঠশিল্পীর গান থাকছে। এদের মধ্যে রয়েছেন ভারতের শান, অভিজিত, আকৃতি কাক্কর, রাঘব চ্যাটার্জি, অন্বেষা ও বাংলাদেশের আরফিন রুমী, নিশিতা, পড়শী প্রমুখ। ‘ছায়া-ছবি’ চলচ্চিত্রের গানগুলো লিখেছেন কবির বকুল, মারজুক রাসেল, চিত্র নায়িকা মৌসুমী, রবিউল ইসলাম জীবন ও মাহমুদ মানজুর। অ্যালবামের সবগুলো গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমী।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ৬ , ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa