ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কীভাবে ভালো মানুষ হতে হবে, শেখাতেন বাবা: আইয়ুব বাচ্চুর মেয়ে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুন ১৯, ২০২২
কীভাবে ভালো মানুষ হতে হবে, শেখাতেন বাবা: আইয়ুব বাচ্চুর মেয়ে আইয়ুব বাচ্চুর কোলে ফাইরুজ সাফরা

কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু নেই চার বছর হতে চলেছে। তবে এখনো প্রতি মুহূর্তে বাবার স্মৃতি আঁকড়ে ধরে আছেন তার মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব।

বাবা দিবসে বাবার স্মৃতি নিয়ে কথা বলেছেন তিনি। বাবার অসংখ্য স্মৃতির মধ্যে নির্দিষ্ট কোনো স্মৃতি উল্লেখ্য করতে পারেননি তিনি। কিন্তু বাবার সঙ্গে নানা বিষয় নিয়ে আলাপ করার সময়টা খুব মিস করেন বলে জানিয়েছেন তিনি।

ফাইরুজ সাফরা বলেন, ‘বাবা দিবস বা মা দিবস- ওভাবে আমি বা আমার পরিবার কখনো উদযাপন করিনি। এছাড়া যদি নির্দিষ্ট করে বাবার কোনো স্মৃতির কথা আমাকে বলতে হয়, তাহলে সেটা খুব কঠিন হবে। কারণ বাবার ব্যক্তিত্ব এতো চমৎকার ছিল এবং বাবার সঙ্গে এতো বেশি স্মৃতি যেখান থেকে সাজিয়ে একটা বিষয় বলাটা মনে হয় না আমার পক্ষে সম্ভব না। ’

তিনি আরো বলেন, ‘তবে বাবার একটা বিষয় আমি খুব মিস করি। মেয়ে হিসেবে যদি কখনো কোনো পরিস্থিতির মধ্য দিয়ে যেতাম, তখন বাবা তার নানা অভিজ্ঞতা আমার সঙ্গে শেয়ার করতেন। একজন বাবার দৃষ্টি থেকে বা একজন সন্তানের দৃষ্টি থেকে অথবা একজন ভালো মানুষের দৃষ্টি থেকে তখন তিনি কথাগুলো বলতেন এবং শেখাতেন- যাতে আমি একজন ভালো মানুষ হতে পারি অথবা ভালো মানুষ হওয়ার চেষ্টা করতে পারি। সেই জিনিসগুলো আমি অনেক মিস করি। বাবা চলে গেছেন- আর কখনো এই ধরণের আলাপ আর কারো সঙ্গে হয় না, কখনো হবে বলেও মনে হয় না। ’

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুন ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।