ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিলেট-সুনামগঞ্জের পাশে দাঁড়াতে জয়ার আহ্বান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুন ১৮, ২০২২
সিলেট-সুনামগঞ্জের পাশে দাঁড়াতে জয়ার আহ্বান

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট ও সুনামগঞ্জ। ক্রমশ পানি বেড়ে এই দুই জেলার বন্যা পরিস্থিতির অবনতির দিকেই যাচ্ছে।

জীবন বাঁচাতে সেখানকার মানুষেরা ছুটছে নানাদিকে।

এমন পরিস্থিতি সিলেট-সুনামগঞ্জের বানভাসি মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। ভয়াবহ এই বন্যা পরিস্থিতির ছবি ও ভিডিও দেখে শিউরে উঠছেন বলেও জানিয়েছেন।

জয়া আহসান ফেসবুকে লেখেন, ‘দেশের একটি বিভাগের প্রায় ৮০ শতাংশ ডুবে যাওয়ার মতো বন্যার আগে বাংলাদেশে হয়নি। সিলেট ও সুনামগঞ্জের ভয়াবহ বন্যা পরিস্থিতির ছবি ও ভিডিও দেখে শিউরে উঠছি। ঝুঁকি এড়াতে বন্ধ করে দেওয়া হয়েছে ইলেকট্রিসিটি, ইন্টারনেট এমনকি দেশের অন্যান্য জায়গা থেকেও তাদের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন। ’ 

‘দেবী’খ্যাত অভিনেত্রী আরো লেখেন, ‘এই পরিস্থিতিতে হৃদয়ের অন্তস্থল থেকে সকলের জন্য প্রার্থনা করছি, শীঘ্রই প্রকৃতির এই ভয়াবহতা কেটে যাক, সিলেট ও সুনামগঞ্জের সকল মানুষ, পশুপাখি সুরক্ষিত থাকুক। প্রশাসনের সাথে সাথে আমরাও যেন আমাদের সাধ্যমতো তাদের পাশে থাকতে পারি সেই প্রচেষ্টা আমাদের করতে হবে। দেশের সকলেই এগিয়ে আসুন এবং সকলে মিলে একসাথে এই ভয়াবহ পরিস্থিতি যেন কাটিয়ে উঠতে পারি এই প্রার্থনা করি। ’

উল্লেখ্য, শুক্রবার (১৭ জুন) রাত থেকে অবিরাম ভারী বর্ষণে সিলেট নগরীর অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া সিলেটের ১৩টি উপজেলার নিম্নাঞ্চল এবং সুনামগঞ্জের অবস্থা দুর্বিষহ বলে জানা গেছে। গত পাঁচ দিন ধরে সুনামগঞ্জ, সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট জকিগঞ্জ, সিলেট সদর দক্ষিণ সুরমাসহ সবকটি এলাকা প্লাবিত হয়ে জীবনযাপন দুর্বিষহ হয়ে পড়েছে। গত কয়েকদিন ধরে বিদ্যুৎহীন থাকায় সেসব এলাকার কোনো খবর পাওয়া যাচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ১৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।