ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জাফর ইকবালের গল্পের সিনেমায় গান লিখলেন জীবন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
জাফর ইকবালের গল্পের সিনেমায় গান লিখলেন জীবন ড. মুহাম্মদ জাফর ইকবালের সঙ্গে রবিউল ইসলাম জীবন

লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবালের গল্পে আবু রায়হান জুয়েল নির্মাণ করেছেন ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। লেখকের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে।

এর একটি গান লিখেছেন দেশের সফল গীতিকার রবিউল ইসলাম জীবন। ‘আসল নকল’ শিরোনামের গানটির সুর-সংগীত ইমন চৌধুরীর। কণ্ঠ দিয়েছেন কোনাল ও শামীম।  

এ প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন জানালেন, জাফর ইকবাল তার প্রিয় লেখকদের একজন। তার মতো বরেণ্য লেখকের গল্পের সিনেমায় গান লিখতে পেরে উচ্ছ্বসিত তিনি।  

এই গীতিকবির ভাষ্যে, ‘অতীতে অনেক সিনেমায় গান লিখেছি। সেগুলো শ্রোতারা পছন্দও করেছেন। তবে এই গানটি একটু বিশেষ। কারণ এই সিনেমার গল্প শ্রদ্ধেয় জাফর ইকবাল স্যারের। সিনেমাটির অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। ’  

আরও একটি চমকপ্রদ ব্যাপার রয়েছে সিনেমাটি ঘিরে। এতে একটি গানও লিখেছেন মুহাম্মদ জাফর ইকবাল‌ও। যেটা তার জীবনে লেখা প্রথম কোনো গান। তাই দর্শক, শ্রোতা ও সাহিত্যপ্রেমীদের জন্য সিনেমাটির বিশেষত্ব একটু বেশিই বটে।  

সিনেমাটির অন্যতম দুটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও চিত্রনায়িকা পরীমণি। এছাড়াও আছে অর্ধশতাধিক শিশুশিল্পী।  

করোনা মহামারির মধ্যেই নানান প্রতিবন্ধকতার মধ্যে সিনেমাটির শুটিং সম্পন্ন করা হয়। বর্তমানে এটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

উল্লেখ্য, ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। সিনেমাটির সহ-প্রযোজনায় রয়েছে বঙ্গ।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।