ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

শত পর্বে জাহিদ হাসানের ‘অদল বদল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
শত পর্বে  জাহিদ হাসানের ‘অদল বদল’

ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা জাহিদ হাসান অভিনীত ধারাবাহিক নাটক ‘অদল বদল’র ১০০তম পর্ব প্রচার হতে যাচ্ছে। শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন।

 

জাহিদ হাসান ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন নাদিয়া, ফারহানা মিলি, নীলাঞ্জনা নীলা, ডা. এজাজ, তারিক স্বপন, আমিন আজাদ, মাহমুদুল ইসলাম মিঠু, আইরিন তানি, নীলা ইসলাম প্রমুখ।  

প্রতিটি মানুষের মধ্যে ভালো এবং মন্দ দুটি দিক থাকে। ভালো দিক সমাজকে এগিয়ে নিয়ে যায়। মন্দ দিক পিছিয়ে দেয়। হাস্যরসপূর্ন বিচিত্র ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে তারই প্রতিফলন নাটকিতে তুলে ধরা হয়েছে।  

গল্পটির অন্যতম প্রধান চরিত্র সুমন, যিনি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। ছাপোষা মানুষ, কিন্তু তাকে নিয়ন্ত্রণ করে দু’জন মানুষ। দু’জনকেই সে খুব ভয় পায়। একজন তার অফিসের বস। আরেকজন হলো সুমনের স্ত্রী নীলা।  

অন্যদিকে, গ্রামের যুবক হাসেম হচ্ছে সুমনের ঠিক বিপরীত চরিত্রের অধিকারী। খুব শান্ত ভঙ্গিতে সে গ্রামের মানুষের মধ্যে বড় ধরণের গোলমাল বাধিয়ে ফেলতে পারে। এক পর্যায়ে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে ঠিক করে, তাকে গ্রাম থেকে বিতাড়িত করে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, এই সুমন ও হাসেম দুজন শহর ও গ্রামের ভিন্ন মানুষ হলেও তাদের চেহারা অবিকল এক। কিন্তু তারা কেউ কাউকে চেনে না!

নির্মাতা জানান, মঙ্গলবার (১৪ জুন) রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে ধারাবাহিক নাটক ‘অদল বদল’র ১০০তম পর্ব প্রচার হবে। প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার একই সময়ে নাটকটি নিয়মিত প্রচার হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।