ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পর্দায় প্রয়াত সাদেক বাচ্চু, কণ্ঠে শাহেদ আলী

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জুন ১২, ২০২২
পর্দায় প্রয়াত সাদেক বাচ্চু, কণ্ঠে শাহেদ আলী শাহেদ আলী-সাদেক বাচ্চু

দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেয়েছে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বিক্ষোভ’ সিনেমা। ভারতের পশ্চিমবঙ্গের শ্রাবন্তী চ্যাটার্জি ও নবাগত শান্ত খানের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রয়াত সাদেক বাচ্চু।

তবে এ সিনেমার শুটিং শেষ করলেও ডাবিং করার আগেই মারা যান অভিনেতা। পরে তার ডাবিংয়ে কণ্ঠ দিয়েছেন আরেক অভিনেতা শাহেদ আলী।

জানা যায়, সাদেক বাচ্চু ও শাহেদ আলীর বাবা শওকত আলী মঞ্চে একসঙ্গে কাজ করতেন। ছোটবেলা থেকে সাদেক বাচ্চুর আদরও পেয়েছেন শাহেদ। পর্দায় তার অভিনীত অংশের ডাবিং করতে পেরে তাই গর্বিত শাহেদ।  

সামাজিকমাধ্যম ফেসবুকে এই অভিনেতা লেখেন, ‘সিনেমাটিতে (বিক্ষোভ) আমি সরাসরি কোনো চরিত্রে অভিনয় করিনি, তবে কণ্ঠ দিয়েছি। কাজটা কতটুকু ঠিকঠাক করতে পেরেছি তা বলতে পারব না, কিন্তু বাচ্চু আংকেলের চরিত্রে কণ্ঠ দিতে পেরে আমি সরাসরি কোনো চরিত্রে অভিনয় করার চেয়েও বেশি আনন্দ পেয়েছি। ’ 

শাহেদ আলী আরো লেখেন, ‘আমাকে নিয়ে বাচ্চু আংকেল এক ধরনের গর্ব অনুভব করতেন, বুঝতে পারতাম। তিনি যত দিন জীবিত ছিলেন আমি স্নেহ পেয়েছি। তার অভিনীত চরিত্রটিতে ভয়েস অ্যাক্টিং করতে পেরে আমি তার এবং আমার আব্বার প্রতি ট্রিবিউট জানানোর সুযোগ পেয়েছি। ’

প্রসঙ্গত, নাট্যাঙ্গনের পরিচিত মুখ শাহেদ আলী। মঞ্চ দিয়ে অভিনয় শুরু করলেও বর্তমানে একাধারে তিনি কাজ করে চলেছেন নাটক, বিজ্ঞাপন ও সিনেমায়। সামনে তাকে নির্মাতা অনন্য মামুনের ‘অমানুষ’ সিনেমায় দেখা যাবে।  

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুন ১২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।