ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

পার্বত্যবাসীদের ‘শান’ দেখাতে বিকল্প ব্যবস্থা 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুন ৩, ২০২২
পার্বত্যবাসীদের ‘শান’ দেখাতে বিকল্প ব্যবস্থা  ‘শান’-এর পোস্টারে সিয়াম-পূজা

ঈদে মুক্তিপ্রাপ্ত আলোচিত সিনেমা ‘শান’। সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত সিনেমাটি মুক্তির পর দর্শকদের প্রশংসায় ভাসে।

সিনেমাটি শহরের পাশাপাশি অবিশ্বাস্য সাড়া পেয়েছে মফস্বলের দর্শকদের কাছেও।

এবার সিনেমাটির প্রযোজনা সংস্থা ‘শান’কে পৌঁছে দিচ্ছে দেশের প্রতিটি অঞ্চলে। যারা হলে গিয়ে সিনেমাটি উপভোগ করতে পারেনি তারা এবার বড় পর্দায় দেখতে পারবেন।

বৃহস্পতিবার (০২ মে) থেকে পার্বত্যজেলা রাঙ্গামাটিতে বিকল্প ব্যবস্থায় শুরু হয় ‘শান’-এর প্রদর্শনী। সেখানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে দেখানো হয় সিনেমাটির প্রথম ও দ্বিতীয় শো। শুক্রবার একই সময়ে সেখানে শো প্রদর্শিত হচ্ছে বলে জানান ‘শান’ এর নির্মাতা এম রাহিম।

আগামী ৫ ও ৬ জুন খাগড়াছড়ির নারানখাইয়া উপজেলা পরিষদ এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দুটি করে শো প্রদর্শন হবে।

এ বিষয়ে এম রাহিম বলেন, আমরা দেশের প্রতিটি অঞ্চলের  প্রতিটি মানুষের কাছে শানকে পৌঁছে দিতে চাই। যেন বড় পর্দায় সিনেমাটি উপভোগের সুযোগ পান তারা। এই লক্ষ্যেই পার্বত্য অঞ্চল থেকে শানের প্রদর্শনী শুরু হয়েছে। পর্যায়ক্রমে সারা দেশেই দেখানো হবে শান।

‘শান’ সিনেমার কাহিনি সাজিয়েছেন আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

সিনেমাটির নাম ভূমিকায় আছেন সিয়াম আহমেদ। তার নায়িকা হিসেবে আছেন পূজা চেরি। ‘শান’-এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।