ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

বিনোদন

প্রশংসিত সামাজিক ব্যাধির অন্যরকম বার্তার ‘ত্যাগ’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ২৬, ২০২২
প্রশংসিত সামাজিক ব্যাধির অন্যরকম বার্তার ‘ত্যাগ’ তাসনিয়া ফারিণ-জিয়াউল ফারুক অপূর্ব

প্রেম-ভালোবাসা কিংবা পরিবারের গল্পের বাইরে সামাজিক ব্যাধি নিয়ে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘ত্যাগ’। প্রেম-ভালোবাসা কিংবা অনুভূতির বাইরেও সমাজের জন্য একটি অন্যরকম বার্তা দেওয়া হয়েছে এখানে।

রিজভী আলামিনের গল্পে নাটকটি পরিচালনা করেছেন মেহেদি হাসান জনি। গল্পের প্রধান দুই চরিত্র আরাফ ও নিশিরূপে দেখা গিয়েছে জিয়াউল ফারুক অপূর্ব ও তাসনিয়া ফারিণকে।

ইউটিউবে প্রকাশ হওয়া শত শত নাটকের ভিড়ে নজর কেড়েছে অপূর্ব ও তাসনিয়া ফারিণের বার্তাবাহী এ নাটকটি। প্রচারের পর দর্শকমহলে দারুণ প্রশংসা পাচ্ছে। শুরু থেকে রোমান্টিক ধাঁচে গল্পটি এগিয়ে গেলেও শেষটা ছিল অন্যরকম। বিশেষ করে নাটকটির চিত্রনাট্য ছিল অনবদ্য। অপূর্ব ও ফারিণের বেশ কিছু সংলাপের প্রশংসা করছে দর্শক। সবকিছু মিলিয়ে এই মুহূর্তে আলোচিত নাটকেগুলোর একটি ‘ত্যাগ’।

নির্মাতা মেহেদী হাসান জনি বলেন, নাটকটি মুক্তি পাওয়ার পরে আমি ওপার বাংলা থেকে অনেক ফোন পাচ্ছি। আমাদের এখান থেকেও অনেকের কাছ থেকে ফোন, মেসেজ পাচ্ছি। সবাই নাটকটির প্রশংসা করছে। যেদিন আমি গল্পটি অপূর্ব ভাইয়ের সঙ্গে শেয়ার করি তিনি আগ্রহের সঙ্গে জিজ্ঞেস করেন যে, কবে শুটিংয়ে যেতে চাই আর ফারিণ গল্পটি শোনার পরেই বলে, বাকিদের কথা জানি না, তবে এই গল্পে আমি কাজ করব। এখানেই আমার ভালো লাগা, যখন একটা গল্পে নাটক বানিয়ে সেটা দর্শক এবং অভিনেতা সবাই সেটা নিয়ে আলোচনা করে।

তিনি আরো বলেন, চেষ্টা ছিল নতুন কিছু উপহার দেওয়ার। প্রকাশের পর সবাই প্রশংসা করছেন, গঠনমূলক আলোচনা করছেন; এতে করে পরিশ্রম সার্থক হয়েছে বলে মনে করছি।

অপূর্ব-ফারিণ ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করেছেন সাবেরি আলম, শোয়েব মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ২৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa