ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

বিনোদন

‘কানে প্রকাশ করা ট্রেলার অফিসিয়াল নয়’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মে ২৩, ২০২২
‘কানে প্রকাশ করা ট্রেলার অফিসিয়াল নয়’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর ভূমিকায় আরিফিন শুভ

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন  ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমাটির ১ মিনিট ৩৮ সেকেন্ডের যে ট্রেলার প্রকাশ পেয়েছে তা ‘অফিসিয়াল নয়’। দ্রুত এর অফিসিয়াল ট্রেলারটি প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন আরিফিন শুভ।

ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে শুভ বলেন, প্রথমেই বলে রাখি, এটা অফিসিয়াল ট্রেলার নয়। এই ট্রেলারটি কেবল কান উৎসবের জন্য তৈরি করা হয়েছিল। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ এখনো চলছে। তার মানে রান্না এখনও চলছে। সুতরাং, চলচ্চিত্রটি মুক্তি না পাওয়া পর্যন্ত আপনি বুঝতে পারবেন না যে, কী ধরনের খাবার তৈরি করা হয়েছে।

তিনি বলেন, কানের ট্রেলারটি তৈরি হয়েছিল মাত্র ১৩ দিনে। ভিজ্যুয়াল ইফেক্টসহ অন্য অনেক কাজ এখনো বাকি রয়েছে। আমি এখন শুধু এটুকুই বলতে পারি যে, এটা অফিসিয়াল ট্রেলার নয়। আমরা কয়েক দিনের মধ্যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ করব।

কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ১ মিনিট ৩৮ সেকেন্ডের ট্রেলার প্রকাশ পাওয়ার পর থেকেই হতাশা প্রকাশ করেন বাংলাদেশের দর্শকরা। এ নিয়ে চলছে নানা বিতর্ক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় 'দুর্বলভাবে উপস্থাপন' নিয়ে কথা বলছেন অনেকে। কেউ কেউ দাবি করছেন, বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভর কণ্ঠ, সিনেমার ভিএফএক্স, ইতিহাসের সঙ্গে ট্রেলারের দৃশ্য না মেলার মতো অনেক অসামঞ্জস্যতা রয়েছে। অনেকে বড় বাজেটে এমন সিনেমার আভাস পেয়ে ক্ষোভও প্রকাশ করছেন।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল।

ফ্রান্সের বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত এ চলচ্চিত্রের ট্রেলার উদ্বোধন করেন।

ট্রেলার দেখে এ সিনেমায় আরিফিন শুভর অভিনয়, লুক ও কণ্ঠ, সিনেমার চিত্রগ্রহণ এবং ভিএফএক্সের কাজসহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনায় মুখর হন ঢাকার চলচ্চিত্র নির্মাতা, গবেষকসহ অনেকেই।

আরও পড়ুন
>>> ট্রেলার বিতর্কে যা বললেন শ্যাম বেনেগাল

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa