ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

বিনোদন

৩ স্থানে ‘শিমু’র বিশেষ প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মে ১৯, ২০২২
৩ স্থানে ‘শিমু’র বিশেষ প্রদর্শনী ‘শিমু’র একটি দৃশ্য

বাংলাদেশে নারী পোশাক শ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্পের সিনেমা ‘শিমু’র আলাদা তিন স্থানে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।  

আন্তর্জাতিক শ্রমিক দিবস (মে দিবস) উপলক্ষে আগামী ২০ ও ২৭ মে ‘শিমু’ ছাড়াও পথনাটক ‘অধিকার’ প্রদর্শনের আয়োজন করেছে ‘সজাগ’ কোয়ালিশন।

 

দৃঢ়চেতা নারী পোশাকশ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্পের চলচ্চিত্র ‘শিমু’ শুক্রবার (২০ মে) বিকাল ৪টা প্রদর্শিত হবে আশুলিয়ার বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কাস সলিডারিটি (বিসিডাব্লিউএস) এর কার্যালয়। একইদিন সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে জিরাবো নিশ্চিন্তপুর দেওয়ান ইদ্রিস উচ্চ বিদ্যালয়ের মাঠে। এছাড়া ২৭ মে বিকাল ৪টায় টঙ্গীর সাতাইশ স্কুলে প্রদর্শিত হবে , রুবাইয়াত হোসেন পরিচালিত ‘শিমু’।  

শ্রমিকনেত্রী ডালিয়া আক্তারের জীবনের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে ‘শিমু’ নির্মিত হয়েছে। সিনেমাটি আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ১১ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়।  

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, নভেরা রহমান, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মোস্তফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা প্রমুখ।  

এছাড়াও দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।  

‘শিমু’ নির্মাতা রুবাইয়াত হোসেনের তৃতীয় সিনেমা। তার নির্মিত প্রথম সিনেমা ‘মেহেরজান’ ২০১১ সালে এবং দ্বিতীয় সিনেমা ‘আন্ডার কনস্ট্রাকশন’ ২০১৫ সালে মুক্তি পায়।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মে ১৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa