ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

বিনোদন

বিশ্বের বাংলা ভাষাভাষীদের ‘পাপ পুণ্য’ দেখার আহ্বান 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ১৬, ২০২২
বিশ্বের বাংলা ভাষাভাষীদের ‘পাপ পুণ্য’ দেখার আহ্বান 

নতুন ইতিহাস গড়ে উত্তর আমেরিকার ১১২টি সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘পাপ পুণ্য’। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত সিনেমাটি আগামী ২০ মে মুক্তি পেতে যাচ্ছে।

‘পাপ পুণ্য’র মুক্তি উপলক্ষে সোমবার (১৬ মে) রাজধানীর চ্যানেল আই কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেন নন্দিত অভিনয়শিল্পী মামুনুর রশীদ, আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, সুমি ও সিয়ামসহ অনেকে।  

সিনেমাটির প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্মের পক্ষে অনুষ্ঠানে বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন। একইসঙ্গে এই অনুষ্ঠানে ‘পাপ পুণ্য’ দেখার জন্য বিশ্বের সব বাংলা ভাষাভাষী দর্শকদের প্রতি আহ্বান জানানো হয়।

‘পাপ পুণ্য’ দিয়ে ‘মনপুরা’র পর ফের সেলিমের পরিচালনায় সিনেমায় অভিনয় করলেন চঞ্চল চৌধুরী। সিনেমাটি নিয়ে এই অভিনেতা বলেন, ‘‘পাপপুণ্য’ দেখার পেছনে অনেকগুলো ফ্যাক্টর আছে। এটি গিয়াসউদ্দিন সেলিমের সিনেমা, সেই সঙ্গে এতে বেশ কয়েকজন গুণী অভিনেতা রয়েছেন। বিশেষ করে আফসানা মিমি। আপনারা সিনেমাটি দেখে নিরাশ হবেন না। পৃথিবীর বাংলা ভাষাভাষী দর্শকদেরকে ‘পাপপুণ্য’ দেখার আহ্বান জানাচ্ছি। ’’

তিনি আরো বলেন, ‘‘সেলিম ভাইয়ের ‘পাপপুণ্য’র গল্পটি এতো শক্তিশালী, এটার স্ক্রিপ্ট যখন সেলিম ভাই আমাকে শোনালেন- তখনই তাকে বলেছিলাম, ‘মনপুরা’র পর সঙ্গে সঙ্গেই এই গল্পটি দরকার ছিল। আসলে মনপুরার চেয়ে কোনো অংশে কম নয় ‘পাপপুণ্য’। ’’

চিত্রনায়ক সিয়াম বলেন, ‘‘মনপুরা’ আমি আমার বাবা-মাকে নিয়ে দেখেছিলাম। তখন ছিলাম ছাত্র। সেই সিনেমার অভিনয়শিল্পী, সেই সিনেমার পরিচালকদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কতটা যে স্পেশাল, সেটা বোঝানো যাবে না। তাদের সঙ্গে কাজ করা কতটা সৌভাগ্যের, সেটা আসলেই বোঝানো যাবে না। ’’

সম্প্রতি ‘পাপ পুণ্য’র হলে তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক পরিবেশক সংস্থা স্বপ্ন স্কেয়ার ক্রো। মুক্তির প্রতীক্ষায় থাকা এই সিনেমাটি উত্তর আমেরিকায় রেকর্ড সংখ্যক হল পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমাটি সংশ্লিষ্ট সবাই।

কানাডা ও আমেরিকার ১২ লাখ বাংলাদেশি চাইলেই কাছের থিয়েটারে দেশের এই সিনেমাটি উপভোগ করতে পারবেন বলেও অনুষ্ঠানে জানানো হয়।  

বিদেশের ১১২টি প্রেক্ষাগৃহ নিশ্চিত হলেও এখন পর্যন্ত দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি নিশ্চিত হয়েছে ‘পাপ পুণ্য’র।  

‘পাপ-পুণ্য’তে চঞ্চল চৌধুরী অভিনয় করেছেন খোরধেম চরিত্রে। আফসানা মিমি রয়েছেন পারুল চরিত্রে, আল-আমিন চরিত্রে সিয়াম আহমেদ এবং নবাগত শাহনাজ সুমিকে দেখা যাবে সাথী চরিত্রে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa