ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

বিনোদন

নায়িকার চরিত্রে ডাক পেয়েছি, সঙ্গে কুপ্রস্তাব: অপরাজিতা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
নায়িকার চরিত্রে ডাক পেয়েছি, সঙ্গে কুপ্রস্তাব: অপরাজিতা অপরাজিতা আঢ্য

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। স্কুল জীবন থেকে অভিনয়ের ক্যারিয়ার সব জায়গায় ভারী চেহারা কারণে কটাক্ষের শিকার হতে হয়েছে তাকে।

সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

হাসতে হাসতে অপরাজিতা বলেন, ‘‘নায়কেরা তাকে বলেছেন, ‘এবার তো আমার মায়ের চরিত্রে অভিনয় করবি!’’

ক্যারিয়ারের শুরুতে নায়িকা চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন অপরাজিতা। এই অভিনেত্রীর দাবি, একইসঙ্গে কুপ্রস্তাবও এসেছে প্রযোজকের থেকে। প্রযোজকের ঘনিষ্ঠরা সরাসরি তাকে ডেকে বলেছেন, ‘এই চরিত্রটা তুমিই করবে। কিন্তু প্রযোজক তোমার সঙ্গে আলাদা জায়গায় দেখা করতে চেয়েছেন। ’

এরপরেই অপরাজিতা চিন্তা করেন, তিনি ছোট পর্দাতেই নিজেকে মেলে ধরবেন। কারণ, ছোট পর্দা থেকে কোনো দিন এই ধরনের আপত্তিকর প্রস্তাব পাননি তিনি। ছোট পর্দার পরিচালক, প্রযোজকেরা যখন সিনেমা বানাতে শুরু করেছে তখন পরিবেশ বদলেছে। তখন অপরাজিতাও একের পর এক সিনেমায় অভিনয় করেছেন।

যেমন, উইন্ডোজ প্রোডাকশনের ‘প্রাক্তন’। নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের এই সিনেমায় তাকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের স্ত্রী ‘মালিনী’র ভূমিকায় দেখা গেছে। এই সিনেমায় ঋতুপর্ণা সেনগুপ্তকেও দেখা গেছে। তবে অপরাজিতার অভিনয় বেশি প্রশংসিত হয়।

অপরাজিতা জানান, তিনি ‘বেলাশেষে’ সিনেমাটিতে অভিনয় করতেই রাজি হননি। তখন তিনি ছোট পর্দাতেই ব্যস্ত ছিলেন। এই সিনেমার প্রযোজক অতনু রায় চৌধুরী বুঝিয়ে রাজি করান তাকে। অবশেষে রাজি হন অপরাজিতা। বাকিটা সত্যিই ইতিহাস।  

আসছে ২০ মে মুক্তি পেতে যাচ্ছে নন্দিতা রায় এবং শিবোপ্রসাদ মুখার্জি পরিচালিত ‘বেলাশুরু’। এই সিনেমাটিতেও দেখা যাবে অপরাজিতাকে। এতে আরো অভিনয় করেছেন সৌমিত্র চ্যাটার্জী, স্বাতীলেখা সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, খরাজ মুখোপাধ্যায়সহ অনেকে।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa