ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

বিনোদন

রাশিয়ার মঞ্চে বাংলা গান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মে ১১, ২০২২
রাশিয়ার মঞ্চে বাংলা গান

ঢাকা: রাশিয়ার মস্কোতে ইমর্টাল রেজিমেন্ট কনসার্টে সঙ্গীত পরিবেশন করলেন বাংলাদেশের কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার শ্রাবণী ও মো. আলাউদ্দিন।  

বুধবার (১১ মে) ঢাকাস্থ রাশিয়ান হাউজের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে ৯ মে রাশিয়ায় এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাশিয়া তাদের দেশের বীরদের নিবেদন করে প্রতিবছর একটি জাতীয় আয়োজন করে থাকে। এই আয়োজনে এবারই প্রথম সঙ্গীত যুক্ত হয়েছে। সেই আয়োজনের অংশ হিসেবে মস্কোর ‘গোর্কি কালচারাল অ্যান্ড এন্টারটেইনমেন্ট সেন্টার পার্কে’ প্রথমবারের মতো ইমর্টাল রেজিমেন্টের আন্তর্জাতিক মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের এই দুই শিল্পী।

জানা যায়, ঢাকাস্থ রাশিয়ান হাউজের সহযোগিতায় শিল্পী মৌসুমী আক্তার শ্রাবণী এবং মো. আলাউদ্দিন এই কনসার্টে অংশগ্রহণের জন্য রাশিয়া যান। এরপর তারা কনসার্টে তাদের পরিবেশনার মাধ্যমে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন।  

মঞ্চে ওঠে এই শিল্পীদ্বয় কণ্ঠে তোলেন- ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’ এবং ‘মা গো, ভাবনা কেন?/ আমরা তোমার শান্তিপ্রিয় শান্ত ছেলে’।

কনসার্টে অংশগ্রহণের জন্য আয়োজকদের পক্ষ থেকে শিল্পীদের বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়। কনসার্টে বাংলাদেশ ছাড়াও সার্বিয়া, ভারত, চীন, তুরস্ক, গ্রীস, স্পেনসহ মোট ৫৮টি দেশের সঙ্গীতশিল্পীরা অংশ নেন। আর কনসার্ট শেষে রাশিয়ার বিভিন্ন শহর ঘুরে দেখেন এবং এর বাসিন্দাদের সঙ্গে কথা বলেন শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, মে ১১, ২০২২
এইচএমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa