ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দর্শক ফেরাতে বিটিভিতে নতুন আঙ্গিকে ‘হীরামন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
দর্শক ফেরাতে বিটিভিতে নতুন আঙ্গিকে ‘হীরামন’

ঢাকা: বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) এক সময়ের তুমুল জনপ্রিয় ছিল আলেখ্য অনুষ্ঠান ‘হীরামন’। লোক কাহিনী ও লোকগাথা অবলম্বনে নির্মিত এই অনুষ্ঠানটি দারুণ সাড়া ফেলেছিল।

প্রায় চার দশক পর ফের বিটিভিতে ফিরছে ‘হীরামন’। প্রযুক্তির সংমিশ্রণে একেবারে নতুন আঙ্গিকে ফিরছে ধারাবাহিকটি। রোববার (১০ এপ্রিল) সন্ধ্যায় বিটিভির ঢাকা কেন্দ্রের সভাকক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় সাংবাদিকদের এ তথ্য দেওয়া হয়।  

এ আয়োজনে উপস্থিত ছিলেন বিটিভির ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার নাসির মাহমুদ, পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ ও অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌসসহ ‘হীরামন’র নির্মাতা ও কলাকুশলীরা।

অনুষ্ঠানে বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ বলেন, আমাদের দেশে বহু লোক কাহিনী রয়েছে যা দিয়ে অনেক ভালো ভালো কাজ তৈরি করা সম্ভব। বেশ কয়েকটি দেশের বিদেশি সিরিজ আমাদের দেশে অনেক জনপ্রিয়। তাই বিটিভিতে দর্শক ফেরাতে এবং আমাদের দেশীয় লোক কাহিনী তুলে ধরে এক্সপেরিমেন্টাল কাজ হিসেবে ‘হীরামন’ নির্মাণ করা হচ্ছে। আশা করছি ভবিষ্যতে আমরা সারা দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাথা অবলম্বনে নিয়মিত ধারাবাহিক নির্মাণ করব। কারণ এসব গল্পের প্রচুর দর্শক রয়েছেন।

তিনি জানান, বিটিভির স্টুডিওতে চলছে ‘হীরামন’-এর শুটিং। নতুন এই আয়োজনে বর্তমানে শুটিং চলছে ‘রূপবান’ এবং ‘ডালিম কুমার’র গল্পে। এর নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন, শুভাশীষ দত্ত তন্ময় ।  

‘রূপবান’ গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি ও তপন হাফিজ। অন্যদিকে ডালিম কুমারের গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ,সামলি আরা সাইকা, শিশির আহমেদ, মির আহসান, এসডি তন্ময়, তাসনিম নিষাদ ও শিলাসহ মোট ১৯৩ জন শিল্পী। ২৬ পর্বের এই আয়োজন প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল।  

বিটিভির ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার নাসির মাহমুদ জানান, ফ্যান্টাসি গল্পকে আরো বেশি আকর্ষনীয় করে তুলতে সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয়ে দৃশ্য ধারণ করা হয়েছে নাটকটির।

এছাড়া নির্মাতা জানান, ভিএফএক্স প্রযুক্তির পাশাপাশি থাকছে অটো কন্ট্রোল মোশন ট্রাকিং, মোশন ক্যাপচার, থ্রিডি ফেস ক্লোনিং ও কম্পিউটার গ্রাফিক্সের কাজ।  খুব শিগগিরই ‘হীরামন’ বিটিভিতে প্রচারে আসবে।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।