ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিজের ৫১ সিনেমার চিত্রনাট্য ফিল্ম আর্কাইভে দিলেন আকবর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
নিজের ৫১ সিনেমার চিত্রনাট্য ফিল্ম আর্কাইভে দিলেন আকবর মনতাজুর রহমান আকবর

দেশের সর্বাধিক সিনেমার পরিচালক মনতাজুর রহমান আকবর। তিনি তার নির্মিত ৫১ সিনেমার মোট ৬১টি চিত্রনাট্য বাংলাদেশ ফিল্ম আর্কাইভে দান করেছেন।

 

সোমবার (২৮ মার্চ) চিত্রনাট্যগুলো তিনি ফিল্ম আর্কাইভ কর্তৃপক্ষের কাছে তুলে দিয়েছেন।  

এ প্রসঙ্গে মনতাজুর রহমান আকবর বলেন, বিষয়টি নিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ফিল্ম অফিসার মো. ফখরুল আলমের সঙ্গে দীর্ঘদিন ধরে কথা চলছিল। অবশেষে গতকাল ফিল্ম আর্কাইভে স্ক্রিপ্টগুলো তুলে দিয়েছি।

তিনি আরো জানান, তার পরিচালিত-প্রযোজিত সব সিনেমার স্ক্রিপ্ট গ্রামের বাড়ি বগুড়ার জয়পুরহাটে রেখেছিলেন। সেখান থেকে এনেই এগুলো ফিল্ম আর্কাইভে দেওয়া হয়েছে।

দান করা চিত্রনাট্যগুলোর মধ্যে রয়েছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’, ‘চাকর’, ‘আমার মা’, ‘প্রেম দিওয়ানা’, ‘শান্ত কেন মাস্তান’র মতো সুপারহিট সিনেমাগুলো।

উল্লেখ্য, মনতাজুর রহমান আকবর ১৯৮০ সালে পরিচালক আজিজুর রহমানের সহকারী হিসেবে ‘ছুটির ঘণ্টা’ চলচ্চিত্রে প্রথম কাজ করেন। পরবর্তীতে তার সহকারী হিসেবে ১৯৮১ সালে ‘জনতা এক্সপ্রেস’, ‘মহানগর’, ‘সোনার তরী’, ১৯৮২ সালে ‘যন্তর মন্তর’সহ একাধিক সিনেমা যুক্ত ছিলেন। ১৯৯১ সালে ‘ন্যায় যুদ্ধ’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে তার অভিষেক ঘটে। এরপর উপহার দিয়ে চলেছেন একের পর এক সিনেমা।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।