ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিক্ষকতায় যোগ দিলেন লায়লা হাসান, শিবলী ও নীপা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
শিক্ষকতায় যোগ দিলেন লায়লা হাসান, শিবলী ও নীপা লায়লা হাসান, শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নীপা

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যুক্ত হলেন নন্দিত নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নীপা। জানা যায়, রবীন্দ্র সৃজনকলা নামের বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগে যক্ত হয়েছেন তারা।

 

এ বিষয়ে প্রথিতযশা নৃত্যশিল্পী-অভিনেত্রী লায়লা হাসান জানান, নৃত্যের উচ্চশিক্ষা লাভের যে সুযোগ রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় তৈরি করে দিল, এজন্য তাদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদেরকে সাধুবাদ জানাই। এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি নিজেকে খুব ধন্য মনে করছি।

নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ বলেন, বাংলাদেশের ভিন্নধারার এই বিশ্ববিদ্যালয়ে নৃত্যকলা বিভাগ চালুর মাধ্যমে সৃজনশীলতার চর্চাকে উচ্চশিক্ষার অঙ্গনে প্রতিষ্ঠার পথ প্রসারিত হলো। সৃজনশীল এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ।

নৃত্যশিল্পী শামীম আরা নীপা বলেন, দেশের শিক্ষার্থীরা যেন নৃত্যকলা নিয়ে উচ্চশিক্ষা নিতে পারে, এটা আমাদের দীর্ঘদিনের চাওয়া ছিল। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় সেই সুযোগ তৈরি করে দিয়েছে। নৃত্যজগতের জন্য এটি একটি সুসংবাদ। এই নৃত্যকলা বিভাগের সূচনায় থাকতে পারাটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি মনে হচ্ছে।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন দেশবরেণ্য সংগীতশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের সাবেক চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা। বর্তমানে সংগীত, নাট্যকলা, নৃত্যকলা, ফ্যাশন ডিজাইন ও বিবিএ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad