ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বদলে গেছে শিল্পী সমিতির তালা-চেয়ার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
বদলে গেছে শিল্পী সমিতির তালা-চেয়ার! নিপুণ আক্তার ও ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে জট যেন খুলছেই না। সাধারণ সম্পাদকের চেয়ারে কে বসবেন এই নিয়ে চিত্রনায়িকা নিপুণ আক্তার ও চিত্রনায়ক জায়েদ খানের মধ্যে চলছে আইনি লড়াই।

বিষয়টি নিয়ে চলচ্চিত্র অঙ্গনে একরকম অস্থিরতা বিরাজ করছে।  

এদিকে অভিযোগ উঠেছে, চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে নতুন তালা দেওয়া হয়েছে। একই সঙ্গে নাকি পাল্টে ফেলা হয়েছে পুরনো চেয়ার!
 
এ নিয়ে ক্ষোভ জানিয়েছেন সমিতির নবনির্বাচিত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী।  

এফডিসিতে গণমাধ্যমের কাছে অভিযোগ করে জয় বলেন, ‘চেয়ার পরিবর্তন করার বিশেষ কোনো কারণ থাকতে পারে। হয়তো এখানে সভাপতি-সাধারণ সম্পাদকের নিজস্ব কোনো মতের ব্যাপার রয়েছে। কিন্তু তালা-চাবি পরিবর্তনের বিষয়টা বুঝতে পারছি না, এটার আলাদা কোনো বেনিফিট আছে কী-না আমি জানি না। ’

চার বছর ধরে সমিতির সঙ্গে যুক্ত রয়েছেন বলে জানিয়েছেন জয়। এখানে সোনা-দানা লুকানো নেই যে চুরি হয়ে যাবে, এমনটিও উল্লেখ করেন তিনি।

তবে কে বা কারা তালা পরিবর্তন করেছেন সে বিষয়ে কারো নাম উল্লেখ করেননি জয়। কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিল্পী দাবি করেন, নিপুণ যেদিন আপিল বোর্ডের রায় নিয়ে শিল্পী সমিতিতে ঢুকেছেন সেদিনই নাকি আগের তালা বদলে নতুন তালা লাগিয়েছেন তারা। শুধু তা-ই নয়, বদলে ফেলেছেন বসার চেয়ারও।

উল্লেখ্য, চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্তের ওপরে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তারের শুনানি হবে বুধবার (০৯ ফেব্রুয়ারি)।
এর আগে, সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।