ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

ক্যান্সার সচেতনতায় বিশিষ্ট ব্যক্তিদের আহ্বান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
ক্যান্সার সচেতনতায় বিশিষ্ট ব্যক্তিদের আহ্বান

প্রাণঘাতী ক্যান্সার বা কর্কট রোগ সম্পর্কে মানুষকে সচেতন করতে এগিয়ে এসেছেন সমাজের বিভিন্ন পেশার বেশ কয়েকজন সফল মানুষ ও তারকা। তারা এই জটিল রোগ নিয়ে সবাইকে আগে থেকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন জেসিআইয়ের চ্যাপ্টার জেসিআই ঢাকা ওয়েস্ট ও বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্টের যৌথ উদ্যোগে এই ক্যাম্পেইনটির আয়োজন করা হয়েছে।  

ক্যান্সার সচেতনতায় এই ক্যাম্পেইনে অংশ নিয়েছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরীও।  তিনি বলেন, ‘নিয়মিত স্বাস্থ্যকর খাবার খাওয়া, নিয়মিত শরীর চর্চা করা, স্বাস্থ্যকর ওজন নিয়ন্ত্রণ করা, নিয়মিত মেডিক্যাল চেকআপ করা, তামাক ও অ্যালকোহল পরিহার করা। এইসব বিষয় লক্ষ্য রাখলে ক্যান্সারের ঝুঁকি অনেক অংশেই কমানো যায়। ’

ভিডিওবার্তায় জানানো হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-এর ২০২০ সালের তথ্য অনুযায়ী প্রায় ১ কোটি মানুষ ক্যান্সারে মৃত্যুবরণ করেছেন। এছাড়া ক্যান্সার এমন একটি মরনব্যাধি যেখানে একটু সচেতন থাকলেই আমরা এই রোগের কবল থেকে নিজেকে রক্ষা করতে পারি।  

একই সঙ্গে সবাইকে একত্রে ক্যান্সারের বিরুদ্ধে সচেতন হতেও আহ্বান জানান ‘নায়ক’খ্যাত এই তারকা। ক্যাম্পেইনটির সমন্বয়কারী ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ভাইস প্রেসিডেন্ট সুবাহ আফরিন।

বাপ্পি ছাড়াও সমাজের অন্যান্য পেশার মানুষদের ভিডিওবার্তার মাধ্যমে ক্যান্সার নিয়ে সচেতন হতে আহ্বান জানিয়েছেন -জিয়াউল হক, মুহাম্মাদ আলতামিশ নাবিল, মির্জা মুহাম্মদ ইলিয়াস, তাসমিনা আহমেদ শ্রাবণী, গোলাম সামদানী ডন, ইসমত জাহান লিসা, তাসনিম ও জোহাদ।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
জেআইএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।