ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ‘অসমাপ্ত চা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ‘অসমাপ্ত চা’ অভিনেত্রী চাঁদনী ও 'অসমাপ্ত চা'র পোস্টার

চলচ্চিত্রপ্রেমিদের মধ্যে সাড়া ফেলা একক চরিত্রের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অসমাপ্ত চা’ ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিষয়টি জানিয়েছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা মৌসুমী আচার্য্য।

তিনি জানান, ‘অসমাপ্ত চা’ একটি যুদ্ধ ও ভালোবাসার নাম। বলা চলে এটি একটি শুঁয়োপোকার প্রজাপতি হয়ে ওঠার গল্প। করোনা মহামারির আক্রমণে যখন আমরা সকলে বিপন্ন এক সময় পার করছিলাম, ঠিক তখন নানাভাবে বিপর্যস্ত অথচ সৃষ্টির নেশায় মত্ত কয়েকজন মানুষ মিলে তৈরি করা হয় এই স্বল্পদৈর্ঘ্যটি। তৈরির পর এটি জনপ্রিয়তা অর্জন করে। এবার ঢাকা আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।

এর আগে প্রায় পাঁচ বছরের বিরতি শেষে ‘অসমাপ্ত চা’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্য দিয়ে অভিনয়ে ফেরেন নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনী। একক চরিত্রের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পরিচালনা করেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ। নিউয়েরা ফিকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে।

চলচ্চিত্রটিতে একজন নারীর কন্যা থেকে স্ত্রী ও জননী হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। সময়ের পরিবর্তনে ও বাস্তবতার নিরিখে কীভাবে একটি মেয়ের ছোট ছোট স্বপ্ন, সাধ ও ইচ্ছাগুলো হারিয়ে যায়; নারীর কাঁধে যখন একে একে দায়িত্ব ও কর্তব্যের ভার এসে পড়তে থাকে, তখন তার নিচে কীভাবে চাপা পড়ে যায় ওই ছোট ছোট স্বপ্নগুলো; সেগুলোই তুলে ধরা হয়েছে। যা বর্তমান সমাজেরই চিত্র।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
এইচএমএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।