ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

‘লাল মোরগের ঝুঁটি’ মুক্তি পাচ্ছে ঢাকা ও নারায়ণগঞ্জে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
‘লাল মোরগের ঝুঁটি’ মুক্তি পাচ্ছে ঢাকা ও নারায়ণগঞ্জে

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। শুক্রবার (১০ ডিসেম্বর) ঢাকা ও নারায়ণগঞ্জের ৬টি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাচ্ছে।

ঢাকার স্টার সিনেপ্লেক্সের (বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, সনি, মিরপুর মহাখালীর এসকেএস) ও ব্লকবাস্টার সিনেমাসে সিনেমাটি দেখা যাবে। এছাড়া নারায়ণগঞ্জের সিনেস্কোপেও মুক্তি পাচ্ছে ‘লাল মোরগের ঝুঁটি’।

এ প্রসঙ্গে নূরুল আলম আতিক বলেন, ‘আমাদের অভিজ্ঞতায় মুক্তিযুদ্ধের সিনেমা মানেই কিছু গৎবাঁধা দৃশ্যের বিস্তার! প্রায় সব সিনেমার প্রোটাগনিস্ট-এন্টাগনিস্টদের চেহারা-সুরত, হাবভাব, আচার-আচরণ, লক্ষ্য-উদ্দেশ্য একই রকম। ‘লাল মোরগের ঝুঁটি’ আমাদের মুক্তিযুদ্ধের সিনেমার প্রথাগত বয়ানের বাইরে যাবার চেষ্টা করেছে। ’

তিনি আরও বলেন, ‘মোরগ লড়াইয়ের এক উত্তেজনাকর দৃশ্যে সিনেমার শুরু; বাঘা নামে এক লাল মোরগের গুরুত্বপূর্ণ চরিত্রে আবির্ভাব ও বিকাশ; ক্লাইমেক্সে নতুন সূর্যের আগমনী হিসেবে তার ভূমিকা; আর তার অন্তিম ডাকে সিনেমার পরিণতি, যে-ডাক আমাদের সজাগ করে, সজাগ রাখে। ’

পাণ্ডুলিপি কারখানা প্রযোজিত ‘লাল মোরগের ঝুঁটি’তে অভিনয় করেছেন- লায়লা হাসান, আহমেদ রুবেল, ভাবনা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পি সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমনসহ টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য পরিচালকের নিজের। কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুরের বিভিন্ন জায়গায় এর শুটিং হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa