ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পশুপ্রেমের জন্য সম্মাননা পেলেন জয়া আহসান

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
পশুপ্রেমের জন্য সম্মাননা পেলেন জয়া আহসান জয়া আহসান

নন্দিত অভিনেত্রী জয়া আহসানের পশুপ্রেমের কথা প্রায় সবার জানা। এবার সেই ভালোবাসার প্রতিদানও পেলেন এই অভিনেত্রী।

পশুদের নিয়ে কাজ করা সংগঠন ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)’ প্রথমবারের মতো পুরস্কার প্রদান করেছে। পুরস্কারপ্রাপ্তদের তালিকায় ছিলেন জয়া আহসানও।  

শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে জয়ার হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। পশুপ্রেমের জন্য এই সম্মাননা পেয়ে আনন্দিত জয়া আহসান।  

জয়া আহসান বলেন, ‘প্রাণীকে ভালোবাসার কারণে পুরস্কার পেয়েছি, এটা সত্যিই আনন্দের। এর চেয়ে বেশি আনন্দ লাগছে- এমন একটি উদ্যোগের জন্য। যারা এমন আয়োজন করছেন, তাদের প্রতি আমার ভালোবাসা। এমন আয়োজন আগামীতে প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। ’

‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও)’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা, শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ।

এর আগে ৫ অক্টোবর বিশ্ব পশু দিবসে ‘প্রাণবিক বন্ধু’ নামের এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১১ জনের নাম উপস্থাপন করা হয়। তাদের হাতে এবার সম্মাননা তুলে দেওয়া হলো।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এনএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।