ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভারতে পাকিস্তানি শিল্পীদের গান ‘বন্ধ’ নিয়ে অরিজিতের প্রশ্ন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
ভারতে পাকিস্তানি শিল্পীদের গান ‘বন্ধ’ নিয়ে অরিজিতের প্রশ্ন অরিজিৎ সিং

করোনা পরবর্তী পরিস্থিতিতে কনসার্টে ফিরেছেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং।  

সম্প্রতি মধ্য প্রাচ্যের সবচেয়ে বড় ইন্ডোর স্টেডিয়ামে পারফর্ম করেছেন তিনি।

সেখানে স্টেজে ওঠে গান করার ফাঁকে এক মন্তব্য করে তুমুল আলোচনার জন্ম দিয়েছেন তিনি।

পাঁচ বছর পর আবুধাবিতে কনসার্টে গাইতে গিয়ে গিটার হাতে অরিজিৎ জনপ্রিয় পাকিস্তানি শিল্পী আতিফ আসলামের গাওয়া ‘পেহলি নজর মেয় ক্যায়সা জাদু করদিয়া’ গানটি কণ্ঠে তোলেন।  

এরপর গানের মাঝেই উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে অরিজিৎ বলে ওঠেন, ‘একটা বিতর্কিত প্রশ্ন আছে... কিন্তু জিজ্ঞাসা করবই, আমি কাউকে পাত্তা দেই না। পাকিস্তানি শিল্পীদের গান কি এখনো ভারতে বন্ধ রয়েছে? এমনটা ঘটেছিল মাঝখানে, সেটা কি এখনও জারি রয়েছে, নাকি চালু রয়েছে? কারণ আতিফ আসলাম আমার অন্যতম প্রিয় একজন শিল্পী, শফকত আমানত আলীও। ’ 

অরিজিতের এমন প্রশ্ন শুনে হই হই করে ওঠেন উপস্থিত দর্শকরা। আন্তর্জাতিক মঞ্চে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে এমন বাঁকা প্রশ্ন করেও চিন্তিত নন এই গায়ক।

তিনি বলে ওঠেন, ‘সত্যি বলছি আমার কিচ্ছু যায় আসে না’।

এদিকে অরিজিৎ সিংয়ের এমন মন্তব্য নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা চলছে। এই গায়ক একটি দৃঢ় বার্তা দিলেন বলেই মনে করছেন নেটিজেনরা।  

এরপর পাকিস্তানি কিংবদন্তি শিল্পী নুসরাত ফাতে আলী খান, ব্যান্ড জুনুনের জনপ্রিয় গান ‘সইয়োনি’ও গেয়ে শোনান অরিজিৎ।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করা নিয়ে আনুষ্ঠানিকভাবে দেশটির সরকারের পক্ষ থেকে কোনোদিনই প্রতিবন্ধকতা জারি করা হয়নি। তাই তাদের গান করা নিয়ে কোনো আইনি জটিলতাও নাকি নেই।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।